প্রেমের টানে বাংলাদেশে আসা তরুণীকে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর

প্রকাশিত: নভে ৪, ২০২০ / ১১:৪১অপরাহ্ণ
প্রেমের টানে বাংলাদেশে আসা তরুণীকে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর

প্রেমের টানে বাংলাদেশে পালিয়ে আসা কৃষ্ণা দাসকে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর হয়। ছবি : এনটিভি
প্রেমের টানে অবৈধ পথে বাংলাদেশে পালিয়ে আসা কৃষ্ণা দাস (১৮) নামের এক তরুণীকে যশোরের বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। দেড় বছর পর গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে আনুষ্ঠানিকভাবে তাঁকে ভারতে ফেরত পাঠানো হয়।

দুই দেশের ইমিগ্রেশন পুলিশ, বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে ‘জাস্টিস অ্যান্ড কেয়ার’ নামের একটি এনজিও সংস্থা ওই তরুণীকে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করে।

বেনাপোল পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব জানান, বাগেরহাটের সদর উপজেলার বাসিন্দা আকবর মোল্লার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে ভারতীয় তরুণী কৃষ্ণা দাসের। প্রেমের টানে মেয়েটি দেড় বছর আগে সীমান্ত পথে অবৈধভাবে বাংলাদেশে চলে আসেন। পরে আকবরের সঙ্গে তাঁর বিয়ে হয়।

খবর পেয়ে মেয়েটির বাবা আকবরের বিরুদ্ধে কোলকাতার একটি থানায় অপহরণ মামলা করেন। এরপর ভারতীয় পুলিশ বিষয়টি বাংলাদেশ পুলিশ হেড কোয়ার্টারে জানায়। পরে পুলিশ বাগেরহাট জেলা সদরে অভিযান চালিয়ে আকবরের বাড়ি থেকে মেয়েটিকে উদ্ধার করে ‘নিরাপদ আবাসন’ নামের একটি সংস্থার হেফাজতে রাখে। পরে আইনি প্রক্রিয়া শেষে যশোরের ‘জাস্টিস অ্যান্ড কেয়ার’ নামের একটি এনজিও সংস্থার কাছে তুলে দেওয়া হয় মেয়েটিকে। পরে ওই সংস্থার তত্ত্বাবধানে মেয়েটিকে ভারতে তাঁর পরিবারের কাছে ফেরত পাঠানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন বেনাপোল ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব ও ৪৯ বিজিবির আইসিপি ক্যাম্পের সুবেদার আশরাফ আলীসহ এনজিও সংস্থার কর্মকর্তারা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন