জামাল ভূঁইয়া খেলতে যাচ্ছেন কলকাতার মোহামেডান ক্লাবে?

প্রকাশিত: নভে ৪, ২০২০ / ০৬:৪১অপরাহ্ণ
জামাল ভূঁইয়া খেলতে যাচ্ছেন কলকাতার মোহামেডান ক্লাবে?

বাংলাদেশ ফুটবলের ‘পোস্টার বয়’ তথা অধিনায়ক জামাল ভূঁইয়া কলকাতার মোহামেডান স্পোর্টিংয়ের হয়ে আই লিগে খেলতে চান। ওপার বাংলার এক শীর্ষ দৈনিক এমন তথ্য প্রকাশ করেছে।

ইতোমধ্যেই বিষয়টি নাকি জামাল তার বর্তমান ক্লাব সাইফ স্পোর্টিংকে জানিয়ে দিয়েছেন। মোহামেডান স্পোর্টিংয়ের হয়ে আই লিগ খেলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে সাইফ স্পোর্টিংয়ের হয়েই খেলবেন জামাল।

বাংলাদেশ লিগের দ্বিতীয় পর্ব শুরু হতে পারে আগামী বছরের ৩০ এপ্রিল। আর আই লিগ শুরু হতে পারে জানুয়ারির প্রথম সপ্তাহে। সাত বছর পরে আবার আই লিগে খেলতে দেখা যাবে কলকাতার এই ক্লাবকে।

আর আই লিগে সাদা-কালো জার্সি পরে জামালের খেলা নাকি প্রায় পাকা হয়ে গেছে। সাইফ স্পোর্টিংয়ের কর্মকর্তা নাসিরউদ্দিনের উদ্ধৃতি দিয়ে রিপোর্টে বলা হয়েছে, ‘জামাল কলকাতার মোহামেডান স্পোর্টিংয়ে খেলতে চায়। আমাদের তা জানিয়েছে।

আমরাও সেই অনুযায়ী কাগজপত্র তৈরি করছি।’ বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ার জীবন যেন সিনেমার চিত্রনাট্যকেও হার মানায়। তার মা-বাবা থাকতেন কিশোরগঞ্জে। পরে তারা চলে যান ডেনমার্কে। সেখানেই জামালের জন্ম এবং বেড়ে ওঠ।

১৫ বছর বয়সে ডেনমার্কে থাকার সময়ে গুলিবিদ্ধ হন জামাল। একসময় দেশের টানে ফিরে আসেন বাংলাদেশে। সেই জামালের নেতৃত্বে খেলেছে বাংলাদেশ। সময়ের সঙ্গে সঙ্গে জামাল হয়ে উঠেছেন বাংলাদেশের ফুটবলের আইকন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন