সবার ন্যায়বিচার নিশ্চিত করাই সরকারের লক্ষ্য : প্রধানমন্ত্রী

প্রকাশিত: নভে ৪, ২০২০ / ০২:১৮অপরাহ্ণ
সবার ন্যায়বিচার নিশ্চিত করাই সরকারের লক্ষ্য : প্রধানমন্ত্রী

ধনী-দরিদ্র সব মানুষের ন্যায়বিচার নিশ্চিত ও আইনের শাসন প্রতিষ্ঠা করাই বর্তমান সরকারের লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকালে রাজধানীতে নবনির্মিত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে এ কথা বলেন তিনি। এ ছাড়া মামলা দ্রুত নিষ্পত্তি করতেও বিচারকদের তাগিদ দেন প্রধানমন্ত্রী।

রাজধানীতে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নতুন ভবন নির্মিত হয়েছে। আজ বুধবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালি এই ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

তিনি বিচার বিভাগের উন্নয়নে তাঁর সরকারের আমলে নেওয়া নানান পদক্ষেপের কথা তুলে ধরেন। আর ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার বিচার না পাওয়ার আক্ষেপ ও তাদের দুর্বিসহ জীবনযাপনের কথাও এ সময় তুলে ধরেন শেখ হাসিনা।

ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধ বন্ধ করতে এ সংক্রান্ত আইনকে যুগোপযোগী করা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। আর যেকোনো মামলার রায় ইংরেজিতে দিলেও তা বাংলায় অনুবাদ করে দেওয়ার ব্যবস্থা রাখার নির্দেশ দেন শেখ হাসিনা।

করোনা পরিস্থিতি বিবেচনায় সরকার ভার্চুয়াল আদালত পরিচালনার ব্যবস্থা নিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী করোনা সংক্রমণ রোধে সবাইকে যথাযথ নিয়ম মেনে চলারও আহ্বান জানান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন