ব্যাটেলগ্রাউন্ড খ্যাত ফ্লোরিডায় ট্রাম্পের জয়জয়কার

প্রকাশিত: নভে ৪, ২০২০ / ১২:১৯অপরাহ্ণ
ব্যাটেলগ্রাউন্ড খ্যাত ফ্লোরিডায় ট্রাম্পের জয়জয়কার

ব্যাটলগ্রাউন্ড খ্যাত ফ্লোরিডা অঙ্গরাজ্যে ট্রাম্পের জয়জয়কার। ২৯ টি ইলেক্টোরাল ভোটের রাজ্যে রিপাবলিকান প্রার্থী ট্রাম্প ৫১ দশমিক ২ শতাংশ ভোট পেয়েছেন। বিপরীতে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেন পেয়েছেন ৪৭ দশমিক ৮ শতাংশ ভোট।

এই নির্বাচনের জয়ের পেছনে অন্যতম ভূমিকা রাখতে পারে সবচেয়ে আলোচিত ফ্লোরিডা অঙ্গরাজ্য। এর আগে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একজন উপদেষ্টা খোলাখুলি বলেছেন, ফ্লোরিডায় বাইডেন জিতলেই খেলা শেষ। এখন অপেক্ষায় থাকতে হচ্ছে কি হতে যাচ্ছে।

এদিকে আরেকটি গুরুত্বপূর্ণ ঝুলন্ত রাজ্য ওহাইও-তে জয় ছিনিয়ে নেন ট্রাম্প। সেখানে তিনি ১৮টি ইলেক্টোরাল ভোট পান।

এদিকে প্রাথমিক ফলাফলে ইলেক্টোরাল কলেজ ভোট ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন প্রতিদ্বন্দ্বী বাইডেন। তবে এখন পর্যন্ত পপুলার ভোটে বাইডেনের চেয়ে এগিয়ে আছেন ট্রাম্প।

এখনো বেশ কয়েকটি রাজ্যের ফলাফলের অপেক্ষায় আছেন বিশ্ববাসী। কে হচ্ছেন ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট এ নিয়ে চলছে জল্পনা কল্পনা। তবে জয়ের ব্যাপারে দুই প্রার্থীই বেশ আশাবাদী।

এদিকে, আশংকা করা হচ্ছে নির্বাচনের ফলাফল প্রত্যাখান করতে পারেন ট্রাম্প-বাইডেন। এতে করে সহিংসতা ছড়িয়ে পড়ার আশঙ্কায় জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। বিভিন্ন স্থানে জড়ো হয়েছেন দু’দলের সমর্থক। বিশেষ করে হোইয়াট হাউজের বাইরে গত দুদিন ধরে অবস্থান নিয়েছেন অনেকে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন