আইপিএল যে চার দল নিশ্চিত করল প্লে অফ

প্রকাশিত: নভে ৪, ২০২০ / ০২:২৩পূর্বাহ্ণ
আইপিএল যে চার দল নিশ্চিত করল প্লে অফ

সবার আগেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি ১৩তম আসরের প্লে অফ নিশ্চিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। গ্রুপপর্বে নিজেদের ১৪ ম্যাচে সর্বোচ্চ ১৮ পয়েন্ট নিয়ে সুপার ফোর নিশ্চিত করে রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই।

তবে এবারের আইপিএলের শুরু থেকে একের পর এক জয়ে এক পর্যায়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দিল্লি ক্যাপিটালস, শেষ দিকে এসে টানা হেরে প্লে অফের দুশ্চিন্তায় পড়ে যায়।

কিন্তু গ্রুপপর্বে নিজেদের শেষ খেলায় সোমবার বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালের্ঞ্জস বেঙ্গালুরুকে হারিয়ে মুম্বাইয়ের পর দ্বিতীয় দল হিসেবে আইপিএলের প্লে অফ নিশ্চিত করে দিল্লি।

মঙ্গলবার আইপিএলের চলতি আসরের গ্রুপপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয় মুম্বাই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচটি ছিল ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন হায়দরাবাদের জন্য বাঁচা-মরার লড়াই।

এই ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হায়দরাবাদ জয় পাওয়ায় কপাল পুড়ে কলকাতা নাইট রাইডার্সের। তারা বিরাট কোহলির নেতৃত্বাধীন বেঙ্গালুরু, ডেভিড ওয়ার্নানেরর নেতৃত্বাধীন হায়দরাবাদের মতো সমান ১৪ পয়েন্ট নিয়েও রান রেটে পিছিয়ে থাকায় প্লে অফে যেতে পারেনি।

আইপিএলের এবারের আসরে সবার আগেই গ্রুপপর্ব থেকে বিদায় নেয় সর্বোচ্চ ৮ আসরের ফাইনালিস্ট এবং মুম্বাইরে সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ তিনবারের শিরোপাজয়ী দল চেন্নাই সুপার কিংস।

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস গ্রুপপর্ব থেকে সবার আগে বিদায়ের পাশাপাশি কিংস ইলেভেন পাঞ্জাবকেও বিদায় করে দেয়। গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে ধোনিরা হারিয়ে দেয় ক্রিস গেইলদের পাঞ্জাব। সেই হারেই প্লে অফের স্বপ্ন ভেঙ্গে যায় গেইলদের। গ্রুপপর্বে ১৪ ম্যাচে ১২ পয়েন্ট পাওয়া রাজস্থান রয়েলও বিদায় নেয় প্লে অফের আগে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন