ক’রো’না’য় বিধি নি’ষে’ধ, ইতালিতে বি’ক্ষো’ভ

প্রকাশিত: অক্টো ২৯, ২০২০ / ১১:৫৭অপরাহ্ণ
ক’রো’না’য় বিধি নি’ষে’ধ, ইতালিতে বি’ক্ষো’ভ

সেকেন্ড ওয়েভের ধা’ক্কা সা’ম’লা’তে হি’ম’শি’ম খাচ্ছে ইউরোপ। এরমধ্যে অনেক দেশে বড়াতে শুরু করেছে আ’ক্রা’ন্তে’র সংখ্যা। এর ফলে বিভিন্ন দেশে চলছে ক’ড়’ক’ড়ি নিয়ম। এর ব্যতিক্রমে নেই ইতালি। ইটালিতে সরকার বিভিন্ন জায়গায় ক’ড়া বিধি নি’ষে’ধ আ’রোপ চলেছে। আর সেই ক’রা’ক’ড়ি দেখে ক্ষো’ভ বাড়ছে জনগণের মধ্যে। আর সেই ক্ষো’ভ থেকেই পুলিশের স’ঙ্গে সং’ঘ’র্ষ হতে দেখা গিয়েছে উত্তর ইতালির বিভিন্ন অঞ্চলে।

সোমবার রাতের বি’ক্ষ’ভে পুলিশে সাথে সং’ঘ’র্ষে আ’হ’ত হয়েছেন অনেকে। অনেক দোকানে লু’ট’পা’ট চালিয়েছেন বি’ক্ষো’ভ’কা’রী’রা। বি’ক্ষু’ব্ধ’দে’র নি’য়’ন্ত্র’ণ করতে মিলানে কাঁদানে গ্যা’স ছোড়ে পুলিশ। মিলানের রাস্তায় মশাল মি’ছি’ল করেছে স্থানীয় মানুষ। অল্প বয়সী ছেলে-মেয়ে থেকে বয়স্ক নাগরিকরাও ছিলেন মি’ছি’লে।

ইটালিতে নতুন করে ক’রো’না সং’ক্র’ম’ণ বৃ’দ্ধি পাওয়ায় বার এবং রেস্টুরেন্টগুলো সন্ধ্যা ছয়টার মধ্যে ব’ন্ধ করে দেওয়ার নির্দেশ দেয় সরকার। পাশাপাশি সিনেমা জিম সুইমিংপুল ব’ন্ধ রাখতে আদেশ দিয়েছে দেশটির প্রশাসন। এই কারনেই বি’ক্ষো’ভ করছে অনেকেই। পুলিশ ইতিমধ্যেই ২৮ জন বি’ক্ষো’ভ’কা’রী’কে আ’ট’ক করেছে। এদের মধ্যে ১৮ জন ইতালির নাগরিক এবং ১০ জন বিদেশি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন