নির্মম আচরণ করা হয়েছে রোহিতের সঙ্গে : শেবাগ

প্রকাশিত: অক্টো ২৯, ২০২০ / ০৯:০০অপরাহ্ণ
নির্মম আচরণ করা হয়েছে রোহিতের সঙ্গে : শেবাগ

অস্ট্রেলিয়া সফরের জন্য সম্প্রতি ঘোষিত ভারতীয় দল নিয়ে তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছে। সামান্য ইনজুরি থাকলেও কোনো ফরম্যাটেই সুযোগ হয়নি রোহিত শর্মার।

ভারতের ক্রিকেটাঙ্গনে আলোচনা চলছে যে, অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ঝামেলার কারণেই রোহিতের মতো বিধ্বংসী ওপেনারকে বাদ দেওয়া হয়েছে। যদিও তার মতো একজন ক্রিকেটারকে পেতে যে কোনো দলই শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে। এসব কারণেই ভারতীয় নির্বাচকদের সিদ্ধান্ত নিয়ে তীব্র সমালোচনা চলছে।

‘ক্রিকবাজ’কে ভারতের সাবেক বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র শেবাগ বলেছেন, ‘আমি যখন খেলোয়াড় ছিলাম, প্রধান নির্বাচক শ্রীকান্তের সময় কোনো খেলোয়াড় দল ঘোষণার দিন চোটে পড়লে তখন তাকে নেওয়া হতো না।

কিন্তু এটা অনেক লম্বা সফর এবং রোহিত শর্মা খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তার চোটের কী অবস্থা সেটা চিন্তা করে যদি তাকে না নেওয়া হয়, তাহলে তার সঙ্গে আমরা নির্মম আচরণ করে ফেললাম!’

গত সোমবার বাংলাদেশ সময় রাত ৯টায় দল ঘোষণা করা হয়েছিল। তার কিছুক্ষণ পরই রোহিতের নেট অনুশীলনের ছবি টুইটারে পোস্ট করে মুম্বাই ইন্ডিয়ান্স। এ বিষয়ে শেবাগ বলেন, ‘এ অবস্থায় ফ্র্যাঞ্চাইজির উচিত একটি বিবৃতি দেওয়া।

সেখানে ব্যাখ্যা করা উচিত চোটের ধরন কেমন। মুম্বাই ইন্ডিয়ানস একটি ভিডিও প্রকাশ করেছে তার অনুশীলনের, সেটা দেখে এটা পরিষ্কার সে ফিট হওয়ার চেষ্টা করছে।

কিন্তু একটা বিবৃতি খুবই দরকার এখন। বর্তমানে তো আনুষ্ঠানিক বিবৃতিও দেওয়ার দরকার পরে না, সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের অবস্থা নিয়ে একটা লাইন লিখে দিলেই হয়।’

রোহিতকে বাদ দেওয়ার ব্যাপারে মিডিয়াকেও প্রশ্ন তোলার আহবান জানিয়েছেন শেবাগ, ‘রোহিতের চোটের কী অবস্থা আমি জানি না। মিডিয়ার উচিত এ নিয়ে প্রশ্ন করা। প্রথমে বলা হলো, সে সুস্থ না।

কিন্তু সে যদি সুস্থ না হয় তাহলে স্টেডিয়ামে কী করছিল। দুই ম্যাচেই তাকে দেখা গেছে। তার যদি শরীর ভালো না থাকে তবে বিছানায় থাকা উচিত, বিশ্রাম নেওয়া উচিত, যেন যত দ্রুত সম্ভব সুস্থ হয়ে উঠতে পারে। তার মানে এটা পরিষ্কার সে অসুস্থ না।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন