সৌদির সর্বোচ্চ ৩ পরিষদের পুনর্গঠন

প্রকাশিত: অক্টো ২০, ২০২০ / ০২:৩৮পূর্বাহ্ণ
সৌদির সর্বোচ্চ ৩ পরিষদের পুনর্গঠন

সৌদি আরবের ধর্মবিষয়ক নির্দেশনা প্রদানকারী সিনিয়র স্কলারস কাউন্সিল, দেশ পরিচালনা ও নীতি নির্ধারণকারী শুরা কাউন্সিল এবং বিচারকার্য পরিচালনাকারী সুপ্রিম কোর্ট পুনর্গঠন করা হয়েছে।

গত রবিবার (১৮ অক্টোবর) এক রাজকীয় ফরমানে দেশের প্রধান তিন প্রতিষ্ঠানের পুনর্গঠনের নির্দেশনা জারি করেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ।

দেশটির শীর্ষস্থানীয় ধর্মীয় ব্যক্তিত্বদের নিয়ে গঠিত সিনিয়র স্কলারস কাউন্সিলে দেশের গ্র্যান্ড মুফতি শায়খ আবদুল আজিজ বিন আবদুল্লাহের নেতৃত্বে ২০ সদস্যের একটি দলকে নিয়োগ দেওয়া হয়।

শুরা কাউন্সিলের প্রধান হিসেবে আবদুল্লাহ বিন মুহাম্মাদ আল শায়খের নেতৃত্বে চার বছরের জন্য ১৫০ জন সদস্যকে নিয়োগ দেওয়া হয়। আরেক রাজকীয় ফরমানে নতুন শুরা কাউন্সিলের ডেপুটি স্পিকার ও শুরা কাউন্সিলের প্রেসিডেন্ট হিসেবে ড. মিশাল বিন ফাহম আল সালামি এবং কাউন্সিলের সহসভাপতি ও সহকারী স্পিকার হিসেবে ড. হানান বিনতে আবদুর রহিম বিন মুতলাক আল আহমাদিকে নিয়োগ দেওয়া হয়।

এ ছাড়া মন্ত্রীর পদমর্যাদায় সুপ্রিম কোর্টের প্রেসিডেন্ট হিসেবে খালিদ বিন আবদুল্লাহ আল লুহাইদানকে নিয়োগ দেওয়া হয়। আর মন্ত্রীর পদমর্যাদায় রয়াল কোর্টের উপদেষ্টা হিসেবে গাইহাব বিন মুহাম্মাদ আল গাইহাবকে নিযুক্ত করা হয়।

সূত্র : আরব নিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন