রিজভীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি

প্রকাশিত: অক্টো ১৫, ২০২০ / ১১:৩০পূর্বাহ্ণ
রিজভীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা আগের চেয়ে অনেকটাই উন্নতির দিকে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে রিজভীর এনজিওগ্রাম করা হবে। তার সহকারী আরিফুর রহমান তুষার চিকিৎসকের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছেন।

এছাড়া রিজভীর সুস্থতার জন্য মহান আল্লাহর কাছে দলীয় নেতাকর্মী ছাড়াও দেশবাসীকে দোয়া করতে বলেছেন তার পরিবার। ইতোমধ্যে পবিত্র মক্কা ও মদিনায় রিজভীর আরোগ্য কামনায় একাধিকবার বিশেষ মোনাজাত করা হয়েছে। দেশেও দলীয় নেতাকর্মীরা তার সুস্থতার জন্য দোয়া মাহফিলের আয়োজন করেছেন।

তুষার বলেন, ‘বর্তমানে স্যারের (রিজভী) শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে যাচ্ছে। চিকিৎসকেরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। তিনি নরমাল (তরল জাতীয়) খাবার গ্রহণ করছেন। এছাড়া পর্যাপ্ত বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে। নির্দিষ্ট সময় পর পর চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্যারের খোঁজ নিচ্ছেন।’

তিনি বলেন, ‘বৃহস্পতিবার (১৫ অক্টোবর) স্যারের এনজিওগ্রাম করবেন চিকিৎসকেরা। হাসপাতালে রিজভীর পাশে সার্বক্ষণিক অবস্থান করছেন তার স্ত্রী আনজুমান আরা ও তুষার। এছাড়া বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা রিজভী শারীরিক খোঁজখবর নিতে দূর-দূরান্ত থেকে ছুটে আসছেন হাসপাতালে।’

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন রিজভীর সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি লন্ডন থেকে নানা মাধ্যমে অসুস্থ রিজভীর শারীরিক অবস্থার খোঁজখবর নিচ্ছেন।

ইতোমধ্যে তিনি ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব), জিয়াউর রহমান ফাউন্ডেশন সহ সংশ্লিষ্ট ব্যক্তিদেরকে রিজভীর সর্বোচ্চ নিরাপত্তা ও চিকিৎসা নিশ্চিত করার জন্য নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার রাজধানীর ল্যাবএইড হাসপাতালে রিজভীকে ভর্তির পরপরই তাকে দেখে এসেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল রিজভীর শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন। তার সাথে বিএনপির নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন। এছাড়া বিএনপির বিভিন্ন ধরনের নেতাকর্মীরা গিয়ে রিজভীর খোঁজখবর নিয়ে আসছেন। হাসপাতালের সামনে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ভিড় করেছেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দলের মানববন্ধন কর্মসূচি শেষ করে নিজের গাড়িতে ওঠেন রিজভী। এরপরই বুকে ব্যাথা অনুভব করলে প্রথম তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নেয়া হয় বলে জানান তার সহকারী আরিফুর রহমান তুষার। এরপর দ্রুত সেখান থেকে তাকে ধানমন্ডির ল্যাব এইডে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে সিসিইউতে চিকিৎসকরা নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন।

সূত্র : ব্রেকিংনিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন