১২ সোনার বার জব্দ রাজশাহীতে, আ’ট’ক ৩

প্রকাশিত: অক্টো ১৫, ২০২০ / ০২:৫৪পূর্বাহ্ণ
১২ সোনার বার জব্দ রাজশাহীতে, আ’ট’ক ৩

রাজশাহীর পুঠিয়া উপজেলায় ১২টি সোনার বার জব্দ করা হয়েছে। এ ঘটনায় জড়িত অ’ভি’যোগে তিনজনকে আ’ট’ক করেছে বিজিবি। আজ বুধবার বিকেল ৫টার দিকে উপজেলার বেলপুকুর চেকপোস্টে গ্রামীণ ট্রাভেলস নামের যাত্রীবাহী বাস থেকে সোনার বারগুলো জ’ব্দ করা হয়।

আ’ট’ককৃতরা হলেন ঢাকার ধামরাইয়ের চৌহাট গ্রামের মো. আলাল (৪৫), চাঁপাইনবাবগঞ্জ সদরের নয়নচুকা কামারপাড়ার শুভ্র কর্মকার (২৭) এবং একই থানার বারঘড়িয়া হালদারপাড়ার মিলন হালদার (২৮)।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাজশাহী ব্যাটালিয়ন-১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, আজ বিকেলে উপ-অধিনায়ক মেজর মো. জাকারিয়া আজমের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল বেলপুকুর চেকপোস্টে অভিযান পরিচালনা করে।

এ সময় ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জগামী যাত্রীবাহী বাস গ্রামীণ ট্রাভেলসে তল্লাশি করে আলাল নামের এক ব্যক্তির চামড়ার স্যান্ডেলের ভেতর থেকে ১২টি সোনার বার জব্দ করে।

জব্দকৃত সোনার ওজন এক কেজি ৩৯৯ দশমিক ৬৮ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য ৮২ লাখ টাকা বলে জানায় বিজিবি। বিজিবি জানায়, আ’ট’ক আলালের তথ্যের ভিত্তিতে টহল দলটি প্রথমে চাঁপাইনবাবগঞ্জ বিশ্বরোড থেকে শুভ্র কর্মকার এবং মহানন্দা সেতুর নিচ থেকে মিলন হালদারকে আ’ট’ক করা হয়।

জ’ব্দকৃত সোনার বারের বৈধ কাগজপত্র না থাকায় শুল্ক ফাঁকি ও সোনা চো’রা’চালানের অ’ভি’যোগে ওই তিনজনকে আ’ট’ক করা হয়।

সোনার বার ছাড়াও আ’ট’ক তিনজনের কাছ থেকে একটি মোটরসাইকেল, ছয়টি মোবাইল ফোন, একটি রুপার চেইন, হাতঘড়ি ও নগদ টাকা জ’ব্দ করেছে বিজিবি।

আ’ট’ককৃতদের রাজশাহীর বেলপুকুর থানায় হস্তান্তর এবং সোনার বারগুলো রাজশাহী জেলা প্রশাসকের ট্রেজারি শাখায় জমা দিয়েছে বিজিবি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন