বাংলাদেশ সফর পিছিয়ে যাওয়ায় শ্রীলঙ্কার কোচ হতাশ

প্রকাশিত: অক্টো ১৩, ২০২০ / ০৮:০২অপরাহ্ণ
বাংলাদেশ সফর পিছিয়ে যাওয়ায় শ্রীলঙ্কার কোচ হতাশ

করো’না’কালের মাঝেই শ্রীলঙ্কা সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল বাংলাদেশের। কিন্তু শ্রীলঙ্কার কঠোর কো’য়া’রেন্টিন আইনের কারণে সেটা সম্ভব হয়নি। জৈব-সুরক্ষা বলয়ের নিয়ম নিয়ে দুই বোর্ড ঐকমত্যে পৌঁছতে পারেনি।

সূচি অনুযায়ী ইংল্যান্ডের তখন শ্রীলঙ্কা যাওয়ার কথা। সেই সিরিজ নিয়ে প্রস্তুতি মাঝেই লঙ্কান কোচ মিকি আর্থার বলেছেন, বাংলাদেশ সফরে না আসায় তিনি এবং তার শিষ্যরা ভীষণ হ’তা’শ।

গত কয়েকমাস ধরেই ইংল্যান্ডে একের পর এক আন্তর্জাতিক সিরিজ হচ্ছে। সেখানে জৈব সুরক্ষা বলয়ে থেকে অনুশীলনের সুযোগ পাচ্ছেন সব দেশের ক্রিকেটাররা। কিন্তু শ্রীলঙ্কা সরকার বাংলাদেশকে কো’য়া’রেন্টিনে থাকার সময় সেই সুযোগ দিতে চায়নি।

তাই বিসিবি বিনা প্রস্তুতিতে আন্তর্জাতিক সিরিজ খেলতেও আগ্রহ দেখায়নি। মিকি আর্থার বলেন, ‘বাংলাদেশের সফরটা পিছিয়ে যাওয়ায় আমরা খুবই হ’তা’শ হয়েছি। আমরা চার মাস ধরে অনুশীলন করছি। আমাদের খেলোয়াড়েরা সম্পূর্ণ প্রস্তুত ছিল।’

শ্রীলঙ্কার মাটিতে ক্রিকেট ফেরাতে এখন দেশটির সরকারের সহায়তা চাইলেন মিকি আর্থার, ‘আমাদের ক্রিকেট খেলা শুরু করতে হবে, না হলে সবকিছু বন্ধ করে দিতে হবে এবং টিকার জন্য বসে থাকতে হবে। আমি আশাবাদী।

আশা করি ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকায় যেতে পারব এবং ইংল্যান্ডকে দিয়ে ব্যস্ত সূচির সূচনা হবে। আমরা এক পেশার অংশ যাদের নিয়মিত খেলার মধ্যে থাকা উচিত, খেলা প্রচার করা দরকার, যদি খেলাটা টিকিয়ে রাখতে চাই। শ্রীলঙ্কা সরকার দারুণ কাজ করেছে। কিন্তু আমরা এখনো আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারছি না।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন