‘বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আরও গভীর হচ্ছে’

প্রকাশিত: অক্টো ১৩, ২০২০ / ০৭:২৩অপরাহ্ণ
‘বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আরও গভীর হচ্ছে’

ভারতের দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহম্মদ ইমরান বলেছেন, ভারতের সঙ্গে বাংলাদেশের যে সম্পর্ক তা আরও গভীরতর হচ্ছে।

মঙ্গলবার দুপুরে ভারত ও বাংলাদেশের মধ্যে নির্মাণাধীন আগরতলা-আখাউড়া রেলপথ, আখাউড়া-আগরতলা স্থলবন্দর ও ইমিগ্রেশন চেকপোস্ট পরিদর্শনকালে আসলে আখাউড়া স্থলবন্দরে তিনি স্থানীয় সাংবাদিকদের এসব কথা বলেন।

মুহম্মদ ইমরান বলেন, উত্তর-পূর্বাঞ্চল ভারত তথা ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের আত্মিক সম্পর্ক। এখন যা আরও গভীর হচ্ছে। ভারতের সঙ্গে বিভিন্নভাবে অবকাঠামোগত দিক থেকে বাংলাদেশ একসঙ্গে হচ্ছে।

তিনি আরও বলেন, উত্তর-পূর্বাঞ্চলের (পূর্বোক্তর ভারত) সঙ্গে যোগাযোগ ব্যবস্থা, ব্যবসা-বাণিজ্য, পর্যটন সুবিধায় দুই দেশের আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ দ্রুত এগিয়ে চলছে। যা নির্ধারিত সময়ের মধ্যেই নির্মাণ কাজ শেষ হবে এবং এ পথে ট্রেন চলাচল শুরু হবে।

এতে উভয় দেশ উপকৃত হবে। দুই দেশের মানুষের চলাচল বাড়বে। ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও উন্নয়ন হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার কিরিটি চাকমা, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর ই আলম, আগরতলা স্থলবন্দর সুপারিন্টেনডেন্ট নন্দি উপস্থিত ছিলেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন