করোনায় সুস্থ দুই কোটি ৮৫ লাখ

প্রকাশিত: অক্টো ১৩, ২০২০ / ১০:৫৯পূর্বাহ্ণ
করোনায় সুস্থ দুই কোটি ৮৫ লাখ

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। প্রতিনিয়ত অচেনা এই ভাইরাসটিতে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৮০ লাখ ৩৬ হাজার ৩৭১ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৮৫ হাজার ৩৫২ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৮৫ লাখ ৯৭ হাজার ৮৫৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৮০ লাখ ৩৭ হাজার ৭৮৯ জন। মারা গেছেন ২ লাখ ২০ হাজার ১১ জন।

এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৭১ লাখ ৭৩ হাজার ৫৬৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৯ হাজার ৮৯৪ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫১ লাখ ৩ হাজার ৪০৮ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫০ হাজার ৭০৯ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৩ লাখ ১২ হাজার ৩১০ জন। এর মধ্যে মারা গেছেন ২২ হাজার ৭২২ জন।

এদিকে পেরুকে টপকে সংক্রমণে ৫ম স্থানে অবস্থান করছে কলম্বিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৯ লাখ ১৯ হাজার ৮৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯৮৫ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৭৯ হাজার ৭৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৫৫ জনের।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন