সরকারের আবারও ‘এইচএসসির বিষয়ে’ বিবেচনা করা উচিত’

প্রকাশিত: অক্টো ১০, ২০২০ / ০৬:৩৫অপরাহ্ণ
সরকারের আবারও ‘এইচএসসির বিষয়ে’ বিবেচনা করা উচিত’

এইচএসসির বিষয়ে সরকার আবারও বিবেচনা করতে পারে বলে জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরো’ধী দলীয় উপনেতা জি এম কাদের। তিনি বলেন, দেশ, জাতি ও মেধাবীদের স্বার্থে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার বিষয়ে সরকার আবারো বিবেচনা করতে পারে।

আজ শনিবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যানের কার্যালয় মিলনায়তনে কুষ্টিয়া জেলা সাংগঠনিক সভায় তিনি এ কথা বলেন।

কাদের বলেন, যেখানে সব কিছুই খুলে দেওয়া হয়েছে সেখানে শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ এইচএসসি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেওয়া যেতে পারে।

জাপা চেয়ারম্যান বলেন, দেশে ধ’র্ষ’ণ, নারী নি’র্যা’তন এবং নারীর প্রতি সহিংসতা ল’জ্জা’জনক অবস্থায় পৌঁছেছে। দেশ থেকে ধ’র্ষ’ণ বিদায় করতে বিদ্যমান আইন সংশোধন করে মৃ’ত্যু’দ’ণ্ডের বিধান নিশ্চিত করতে হবে। ধ’র্ষ’ণের বিচার করতে বিশেষ ট্রাইবুন্যাল গঠন করে স্বল্প সময়ের মধ্যে বিচার নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, পল্লীবন্ধু এরশাদ এসিড সন্ত্রাস রোধ করতে মৃ’ত্যু’দ’ণ্ডের বিধান রেখে আইন করেছিলেন। তখন দ্রুত বিচার সম্পন্নের পর রায় কার্যকর করায় দেশ থেকে এসিড স’ন্ত্রা’স দূর হয়েছিল। বর্তমান পরিস্থিতি থেকে উত্তোরণের জন্য ধ’র্ষ’ণের সাজা মৃ’ত্যু’দণ্ড নিশ্চিত করলেই ল’জ্জা’জনক এ পরিস্থিতি থেকে রেহাই মিলবে।

প্রেসিডিয়াম সদস্য এবং খুলনা বিভাগীয় জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপার সভাপতিত্বে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় আরো বক্তৃতা করেন জাপার কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, ব্যরিস্টার শামীম হায়দার পাটোয়ারী, রেজাউল ইসলাম ভূইয়া, চেয়ারম্যানের উপদেষ্টা ড. নুরুল আজহার শামীম।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন