মেসি-সুয়ারেজ মিলে ভাগ বসালেন রোনালদোর রেকর্ডে

প্রকাশিত: অক্টো ৯, ২০২০ / ০৮:৫০অপরাহ্ণ
মেসি-সুয়ারেজ মিলে ভাগ বসালেন রোনালদোর রেকর্ডে

লিওনেল মেসির দেয়া একমাত্র গোলেই বৃহস্পতিবার রাতে ইকুয়েডরের বিপক্ষে ১-০ গোলে জয় পায় আর্জেন্টিনা। এই জয় দিয়েই লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করল তারা। পেনাল্টি গোলে ব্যবধান গড়েন মেসি।

আন্তর্জাতিক ফুটবলে নিজের ৭১তম গোলে বাছাইপর্বে দলের শুভসূচনা নিশ্চিত করার পাশাপাশি মেসি রাঙিয়েছেন ইতিহাসের পাতা। যেখানে সঙ্গী হিসেবে পেয়েছেন সাবেক বার্সেলোনা সতীর্থ লুইস সুয়ারেজকে।

লাতিন আমেরিকান দলগুলোর মধ্যে প্রতিযোগিতামূলক ম্যাচে সবচেয়ে বেশি ৩৯ গোলের রেকর্ড এতদিন ব্রাজিলীয় গ্রেট রোনালদোর একার দখলে ছিল। সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন মেসি ও সুয়ারেজ।

বিশ্বকাপ বাছাইপর্বে লিওনেল মেসিদের আর্জেন্টিনার মতো জয় দিয়ে শুরু করেছে লুইস সুয়ারেজের উরুগুয়ে।

সুয়ারেজ ও ম্যাক্সি গোমেজের গোলে চিলিকে ২-১ গোলেরব্যবধানে হারিয়ে উরুগুয়েও শুভসূচনা করেছে। চিলির হয়ে একমাত্র গোলটি অ্যালেক্সিস সানচেজের।

ম্যাচের ৩৯ মিনিটে বিতর্কিত পেনাল্টি থেকে উরুগুয়ের জার্সিতে নিজের ৬০তম গোল করেন সুয়ারেজ। দুটি পেনাল্টি গোল রেকর্ড বুকে মিলিয়ে দিয়েছে দুই বন্ধুকে।

২০১৭ সালে নেইমার বার্সেলোনা ছাড়ার পর থেকেই লা লিগায় প্রতিপক্ষ দলের রক্ষণকে তছনছ করে দেন মেসি-সুয়ারেজ। কিন্তু নতুন কোচ রোনাল্ড কোমান বার্সার দায়িত্ব নেয়ার পর বলেন তার পরিকল্পনায় নেই সুয়ারেজ। এরপর ঠিকানা পাল্টে সুয়ারেজ এখন অ্যাতলেটিকো মাদ্রিদে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন