সৌদি প্রবাসীর স্ত্রীর স’র্বনাশ করে দিল প্র’তারক!

প্রকাশিত: অক্টো ৮, ২০২০ / ০৪:৩৮অপরাহ্ণ
সৌদি প্রবাসীর স্ত্রীর স’র্বনাশ করে দিল প্র’তারক!

প্রতিনিয়ত কত রকমের ঘটনা ঘটে চলেছে আমাদের চারপাশে। তার সব আমরা জানতে না পারলেও কিছু কিছু ঘটনা মিডিয়ার মাধ্যমে আমাদের কাছে চলে আসে যা চিন্তার।

গাজীপুরের কালীগঞ্জে বিকাশ প্রতারণার ফাঁদে পরে এক লাখ ১০ হাজার টাকা খু’ইয়েছে’ন মোসলেমা নামে এক প্রবাসীর স্ত্রী। এ ঘটনায় বুধবার দুপুরে থানায় একটি লিখিত অ’ভিযোগ করেছেন তিনি।

প্রতারণার শি’কার মোসলেমা ওই উপজেলার তুমলিয়া ইউপির বাইয়াসূতি গ্রামের সৌদি প্রবাসী রফিকুল ইসলামের স্ত্রী।

ভুক্তভোগী মোসলেমা বলেন, মঙ্গলবার দুপুরে আমার মোবাইলে নম্বর থেকে কল করে অ’জ্ঞাত এক ব্য’ক্তি। ওই প্রান্ত থেকে বলা হয় আমার বিকাশ অ্যা’কাউন্টে ভুল করে ১০ হাজার টাকা চলে আসায় অ্যা’কাউন্টটি বন্ধ করে দেয়া হয়েছে।

এখন সেটি খুলতে জাতীয় পরিচয়পত্র নম্বর লাগবে। আমি জাতীয় পরিচয়পত্র নম্বর দিলে সে কল কেটে দেয়। দেড় ঘণ্টা পর সেই ব্যক্তি ০১৮২২১০৮৯৫৭ নম্বর থেকে আবার কল দেয়।

সে বলে আমার বিকাশ নম্বরটি চালু করতে হলে ৩ টি নম্বরে নম্বরে ৪০ হাজার, ৪০ হাজার ও ৩০ হাজার টাকা পাঠাতে হবে।

যা আমি পরে ফেরত পাবো। আমিও ঘরে থাকা এক লাখ ১০ হাজার টাকা তিন দফায় পাঠাই। কিন্তু পরবর্তীতে ওই নম্বরগুলোতে কল করলেও প্রতারক কল রিসিভ করেনি। পরে আমি বাধ্য হয়ে থানায় অভিযোগ করেছি।

কালীগঞ্জ থানার ওসি এ.কে.এম মিজানুল হক জানান, বিকাশ প্রতারণার ঘটনা নতুন নয়। এখন অহরহ এমন খবর গণমাধ্যমে আসছে। তবু মানুষ সতর্ক হচ্ছে না।

বরং প্রতারকদের মিষ্টি কথায় ভুলে যায় সর্বস্ব খোয়াচ্ছে। ওই প্রবাসীর স্ত্রী লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি খতিয়ে দেখা ব্যবস্থা নেয়া হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন