‘পাকিস্তান বিরোধী কেন আপনি?’

প্রকাশিত: অক্টো ৮, ২০২০ / ১২:২৩পূর্বাহ্ণ
‘পাকিস্তান বিরোধী কেন আপনি?’

সীমান্ত সমস্যার কারণে প্রতিবেশী দুই দেশ ভারত-পাকিস্তানের মধ্যে দীর্ঘদিন ধরেই দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে। আইসিসি ও এশিয়া কাপ ছাড়া ক্রিকেট মাঠে দুই দেশের দেখা সাক্ষাৎ বন্ধ।

ভারত-পাকিস্তানের মধ্যকার সিরিজ বন্ধের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ভারত সরকারকেই দায়ী করছেন। সম্প্রতি পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান বলেছেন, ভারতের বর্তমান সরকার যতদিন আছে, ততদিনে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার সম্ভাবনা খুব কম।

শুধু ভারত সরকারই নয়, ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার গৌতম গম্ভীরের মতো কিছু খেলোয়াড় রয়েছেন যারা পাকিস্তানিদের আড় চোখে দেখেন। ক্রিকেট ক্যারিয়ারে ভারত-পাকিস্তান ম্যাচে একাধিকবার গোলমাল করেছেন গৌতম গম্ভীর।

ক্রিকেট থেকে অবসরেও রাজনীতিতে অংশ নেয়া গম্ভীর বিভিন্ন ইস্যুতে পাকিস্তানকে খোচা দিয়ে কথা বলেন। যে কারণে তার সঙ্গে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির প্রায়ই টুইটারে কথার যুদ্ধ চলে।

সম্প্রতি টুইটারে গম্ভীরকে এক ভক্ত প্রশ্ন করেন, তিনি কেন পাকিস্তান বিরোধী?

জবাবে গৌতম গম্ভীর টুইটারে লেখেন,আমি পাকিস্তান বিরোধী নই। আমার মনে হয় না কোনো ভারতীয় আসলে পাকিস্তান বি’রোধী। তবে যখন আমাদের সেনাদের জীবন এবং অন্য কিছুর মধ্যে একটাকে বেছে নিতে হয়, তখন আমরা প্রত্যেকেই একই মনোভাব পোষণ করি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন