প্রবাসীদের ফ্লাইট, করোনা, ও প্রবাসী বাংলাদেশির মৃত্যু সহ ৪ টি সংবাদ

প্রকাশিত: অক্টো ৭, ২০২০ / ০৩:০৭অপরাহ্ণ
প্রবাসীদের ফ্লাইট, করোনা, ও প্রবাসী বাংলাদেশির মৃত্যু সহ ৪ টি সংবাদ

বাংলাদেশ কুয়েত ফ্লাইটঃ বিশ্বব্যাপি মহা’মারি কোভিড-১৯ এর কারণে ব’ন্ধ রয়েছে উপসাগরীয় দেশ কুয়েতের সঙ্গে বাংলাদেশের আকাশপথের যোগাযোগ।

এ নিয়ে অনেক বৈঠক হলেও কুয়েত সরকার এখন পর্যন্ত ফ্লাইট চালুর ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে পারে নি।

তবে কবে নাগাদ প্রবাসী বাংলাদেশিদের জন্য কুয়েতের আন্তর্জাতিক ফ্লাইট আবার চালু হবে সে বিষয়ে চলতি সপ্তাহে দেশটির সরকার সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন কুয়েতের পররাষ্ট্রমন্ত্রী ড. আহমাদ নাসের আল-মোহাম্মেদ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহ।

সোমবার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন কুয়েতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে এ তথ্য জানান।

ড. মোমেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে দু’দিনের সফরে বর্তমানে কুয়েতে অবস্থান করছেন।

প্রবাসী বাংলাদেশির মৃত্যুঃ

কুয়েতের মোবারক কবির জেলায় এক প্রবাসী বাংলাদেশী র’হস্যজনক মৃত্যুর খবর পাওয়া গেছে।জানা যায়, মোবারক কবির জেলার একটি কমপ্লেক্সের লিফট থেকে আহত অবস্থায় একজন প্রবাসী বাংলাদেশীকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করার পর, ডাক্তার মৃত ঘোষণা করে।

এদিকে এক সুত্রে জানা গেছে যে, ৩ জন প্রবাসী বাংলাদেশি আহত ব্যক্তিকে কমপ্লেক্সের লিফটে অচেতন অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেন।

সাথে সাথে মোবারক আল-কবিরের নিরাপত্তাকর্মী ও জরুরি মেডিকেল টিম সেই জায়গায় পৌঁছালে নিরাপত্তা কর্মীরা দেখতে পান তার শরীরে ক্ষতবিক্ষতের চিহ্ন রয়েছে।

করোনা আপডেটঃ

কুয়েত স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ডাঃ আব্দুল্লাহ আল সানাদ বলেছেন, যেকোন সময় করনার দ্বিতীয় ” ঢেউ ” আসতে পারে। তাই তিনি সকলকে সাবধানে চলাচল করার অনুরোধ করেছেন।

আজ ৬ অক্টোবর মঙ্গলবার কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় ঘােষণা করেছে, কুয়েতে আজ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে 676, এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো 08,268 জন।

কুয়েতে আজ করোনার মৃত্যুবরন করেছে 4 জন, এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাড়ালো 632 জন।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করােনা ভাইরাসে 630 জন সুস্থতা লাভ করেছে (আলহামদুলিল্লাহ), হয়েছে। এ নিয়ে সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে 100,179 জনে।

চোর আটকঃ

কুয়েতের নিরাপত্তা বাহিনীর সদস্যরা একজন চোরকে আটক করেছে, যিনি কুয়েতের বিভিন্ন এলাকার ৮ টি বাড়ি থেকে সর্বমোট ১ মিলিয়ন দিনারের সামগ্রী চুরি করেছেন।

এছাড়াও অন্য একজন অভিযুক্ত স্বীকার করেছে যে ১ লক্ষ ৮০ হাজার দিনারে সে চুরিকৃত মালামাল কিনেছে!

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন