ট্রাম্পের করোনা থাকলে বিতর্কে অংশ নেবেন না বাইডেন

প্রকাশিত: অক্টো ৭, ২০২০ / ০১:২২অপরাহ্ণ
ট্রাম্পের করোনা থাকলে বিতর্কে অংশ নেবেন না বাইডেন

আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট পদে লড়বেন ডোনাল্ড ট্রাম্প। অপরদিকে নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে অংশ নিচ্ছেন ডেমোক্র্যাট দলের জো বাইডেন। নির্বাচনের আগে দুই প্রেসিডেন্ট প্রার্থীর তিনবার বিতর্কে অংশ নেওয়ার কথা। এর মধ্যেই একটি বিতর্ক অনুষ্ঠিত হয়েছে এবং আরও দু’টি বিতর্ক বাকি আছে।

তবে উদ্বেগের বিষয় হচ্ছে সাম্প্রতিক সময়ে প্রেসিডেন্ট ট্রাম্পের করোনায় আক্রা’ন্তের খবর। তাকে এজন্য তিনদিন হাসপাতালেও থাকতে হয়েছে। স্থানীয় সময় সোমবার চিকিৎসা শেষে হাসপাতাল ছেড়ে হোয়াইট হাউসে ফিরে গেছেন ট্রাম্প কিন্তু ট্রাম্পের এখনও করোনা পজিটিভই আছে। এমন পরিস্থিতিতে প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন বলছেন, যদি প্রেসিডেন্ট ট্রাম্প আগামী সপ্তাহেও করোনায় আক্রা’ন্ত থাকেন তবে তিনি ওই বিতর্কে অংশ নেবেন না।

সাবেক এই মার্কিন ভাইস প্রেসিডেন্ট বলেন, ‘আমার মনে হয় যদি তার কোভিড পজিটিভ থেকে যায় তবে আমাদের বিতর্কে অংশ নেওয়া উচিত হবে না।’ গত ২৯ সেপ্টেম্বর ৭৭ বছর বয়সী বাইডেন এবং ৭৪ বছর বয়সী প্রেসিডেন্ট ট্রাম্পের মধ্যে বিতর্ক অনুষ্ঠিত হয়। মিয়ামিতে দ্বিতীয় বিতর্ক অনুষ্ঠিত হওয়ার কথা আগামী ১৫ অক্টোবর। অপরদিকে তৃতীয় বা চূড়ান্ত বিতর্ক অনুষ্ঠিত হবে আগামী ২২ অক্টোবর টেনেসি অঙ্গরাজ্যের নাশভিলে।

বাইডেন বলেন, ‘আমি জানি না প্রেসিডেন্ট ট্রাম্পের অবস্থা আসলে এখন কেমন বা তিনি কেমন আছেন। আমি তার সঙ্গে আবারও বিতর্কে অংশ নিতে চাই। কিন্তু আমি চাই এক্ষেত্রে যেন সব প্রটোকল মেনে চলা হয়।’

অপরদিকে, ভাইস প্রেসিডেন্ট প্রার্থীদের মধ্যে একটি মাত্র বিতর্ক অনুষ্ঠিত হবে। আজ উতাহ অঙ্গরাজ্যের সল্ট লেক সিটিতে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী ভারতীয় বংশোদ্ভূত সিনেটর কমলা হ্যারিস এবং বর্তমান ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের বিতর্ক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন