আর চুপ থাকব না : মুশফিক

প্রকাশিত: অক্টো ৬, ২০২০ / ১০:৪২অপরাহ্ণ
আর চুপ থাকব না : মুশফিক

দেশে সম্প্রতি ভ’য়াবহ কিছু ধ’র্ষ’ণের ঘটনা ঘটেছে। নানা প্রান্ত থেকে প্রতিদিন অসংখ্য সংবাদ আসছে নারী নি’র্যা’তন-ধ’র্ষ’ণের। ব’খা’টে যুবক, রাজনৈতিক নেতা, পিতা, শ্বশুর, চাচা, শিক্ষক, মাদ্রাসার শিক্ষক- সবার নাম আছে ধ’র্ষ’কের তালিকায়। মা’রা’ত্মক এই অ’প’রাধের বি’রু’দ্ধে অবশেষে মুখ খুলতে শুরু করেছেন দেশের ক্রিকেট তারকারা। সাকিব আল হাসান, তাসকিন আহমেদের পর এবার সোশ্যাল সাইটে প্র’তি’বাদ জানিয়েছেন মুশফিকুর রহিম।

‘মি. ডিপেন্ডেবল’ খ্যাত তারকা এই ব্যাটসম্যান নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে লিখেছেন, ‘আমরা আর চুপ করে থাকব না। ধ’র্ষ’ণ এবং যে কোনো প্রকারের যৌ’ন নি’গ্র’হ কোনোভাবেই স’হ্য করা হবে না। সমাজে এসবের কোনো স্থান নেই। জেগে ওঠ বাংলাদেশ। ধ’র্ষ’ণকে ‘না’ বলুন। ‘না’ মানে ‘না’।’

পুরুষতা’ন্ত্রিক সমাজে নারীদের প’ণ্য হিসেবে ভেবে থাকেন অনেকে। সেই সব মানুষের কাছে নারী শুধুমাত্র ভো’গের ব’স্তু, যৌ’ন’বস্তু। এসব ব’র্ব’র মানুষের ভাবনা। যৌ’ন সম্পর্ক স্থাপনের আগে অবশ্যই উক্ত নারীর সম্মতির প্রয়োজন হবে। কোনোভাবেই প্র’তা’রণার আশ্রয় নেওয়া যাবে না। সেই নারীটি যদি স্ত্রী, বান্ধবী, প্রেমিকা এমনকী যৌ’নকর্মীও হয় এবং যৌ’ন সম্পর্ক স্থাপনে অস্বীকৃতি জানায়; তার সেই মত গৃহীত হতে হবে। ‘না’ মানে ‘না’। মুশফিকুর রহিম এটাই বোঝাতে চেয়েছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন