সৌদি সরকারের নতুন সিদ্ধান্ত

প্রকাশিত: অক্টো ৬, ২০২০ / ১১:১৯পূর্বাহ্ণ
সৌদি সরকারের নতুন সিদ্ধান্ত

সৌদি আরবের বিভিন্ন সেক্টরে ইতিমধ্যেই ৭০ শতাংশ সৌদিকরণ এর সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার, এবং এই সৌদিকরণে যেনো কোনপ্রকার জালিয়াতি না হয় সেজন্য ডিজিটাল প্রোগ্রাম ব্যবহার করবে সৌদি আরবের মিনিস্ট্রি অফ হিউম্যান রিসোর্সেস এন্ড সোশিয়াল ডেভেলপমেন্ট!সৌদিকরণে জালিয়াতি শনাক্ত করতে ডিজিটাল প্রোগ্রাম ব্যবহার করবে সৌদি সরকার!

সৌদি আরবে বিভিন্ন সেক্টরে নির্দিষ্ট শতাংশ সৌদিকরণ বাধ্যতামূলক ঘোষণা করেছে সৌদি সরকার, এবং এসকল সেক্টরের সকল দোকানে এবং ব্যবসা প্রতিষ্ঠানে এই নির্দিষ্ট সংখ্যক সৌদি কর্মচারী থাকতে হবে।

তবে, অনেক ব্যবসা প্রতিষ্ঠানই এই সৌদিকরণ এর নির্দেশ অমান্য করতে পারে, এবং ভুয়া সৌদি কর্মচারীর সংখ্যা রিপোর্ট করতে পারে। এই সৌদিকরণে জালিয়াতি শনাক্ত করার জন্য ডিজিটাল প্রোগ্রাম ব্যবহার করবে সৌদি সরকার।

বিভিন্ন সেক্টরে সৌদিকরণ মনিটর করতে এবং সৌদিকরণ নিয়ে কোন অভিযোগ আসলে সেটা খতিয়ে দেখার জন্য আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স এর সহায়তা নেবে সরকার।

আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স প্রোগ্রাম সকল তথ্য যাচাই বাছাই করে দেখার পরে অভিযোগ খারিজ করে দেবে বা অভিযোগ সত্য বলে প্রমান করবে, এবং কঠিন বা যেসকল অভিযোগের বিপরীতে পর্যাপ্ত তথ্য নেই সেগুলো যাচাই এর জন্য ফিল্ড ইন্সপেকট টীম এর কাছে দেবে।

সৌদি সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় দাবী করেছে, আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স ব্যবহার করার ফলে যেমন খুব দ্রুত যেকোন সেক্টরে সৌদিকরণে জালিয়াতির অভিযোগ এর সুরাহা করা যাবে, তেমনি তথ্যের ভিত্তিরে সঠিকভাবে অভিযোগ যাচাই করা যাবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন