মাগুরায় দেশি ম’দের দোকানে হা’ম’লা

প্রকাশিত: অক্টো ৫, ২০২০ / ১১:০৫অপরাহ্ণ
মাগুরায় দেশি ম’দের দোকানে হা’ম’লা

মাগুরায় সোমবার সকালে সরকার অনুমোদিত দেশি ম’দের দোকানে হা’ম’লা ভাং’চুর এবং অ’গ্নিসংযোগের ঘটনা ঘটেছে। স্থানীয় একটি গোষ্ঠী নিজেদের স্বা’র্থ চরিতার্থ করতেই এ হা’ম’লার নেতৃত্ব দিয়েছে এমন অ’ভিযোগ করে ব্যবসা প্রতিষ্ঠানের মালিক আইনি সহায়তার দা’বি জানিয়েছেন।

মাগুরায় যশোর রোডের পাশে ভিটাসাইর এলাকায় শহরের ভায়না এলাকার বাসিন্দা রবিউল ইসলাম ২০১৫ সাল থেকে সরকারি লাইসেন্স নিয়ে দেশি ম’দের ব্যবসা চালিয়ে আসছিল।

কিন্তু বিক্রয় কেন্দ্রটিকে ঘিরে এলাকায় অ’পরাধ কার্যক্রম বেড়ে যাচ্ছে- এমন অভিযোগ দিয়ে এলাকাবাসী এটি বন্ধের দাবি জানান। যার পরিপ্রেক্ষিতে গত বছরের ১৬ জানুয়ারি থেকে বিক্রয় কেন্দ্রটি বন্ধ ছিল।

কিন্তু সম্প্রতি এটি আবার চালুর উদ্যোগ নেয়া হচ্ছে- এমন খবরের পরিপ্রেক্ষিতে সোমবার ভোরে মাগুরা পৌর এলাকার ভিটাসাইর, শিমুলিয়া, রায়গ্রামসহ বেশ কয়েকটি গ্রামের মানুষ জোটবদ্ধ হয়ে সেখানে হা’ম’লা, ভাং’চুরের পাশাপাশি দরজা-জানালা ভে’ঙে ভেতরে মজুদ ম’দের ড্রামে অ’গ্নিসংযোগ করে। এতে বিক্রয় কেন্দ্রটিতে মজুদ প্রায় ৭ হাজার ৮২৬ লিটার মদ ন’ষ্ট হয়ে যায় বলে ব্যবসায়ী রবিউল ইসলাম জানান।

রবিউল ইসলাম বলেন, আমি এ ব্যবসার জন্য সরকারকে নিয়মিত কর-খাজনা দিয়ে আসছি। তারপরও স্থানীয় এমপি সাইফুজ্জামান শিখরের নির্দেশক্রমে বিক্রয় কেন্দ্রটি বন্ধ করে রেখেছিলাম। কিন্তু একটি চিহ্নিত গোষ্ঠী অসৎ উদ্দেশ্যে হামলা ভাংচুর করে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি করেছে।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সরকারকে কর দিয়েই তিনি সেখানে ব্যবসা পরিচালনার অনুমতি পেয়েছেন। তারপরও সেখানে হামলা ভাংচুরের ঘটনা ঘটেছে। এ বিষয়ে তিনি আইনি সহায়তা চাইলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন