রোনালদো আর মুশফিক যেখানে মিল

প্রকাশিত: অক্টো ৪, ২০২০ / ০৮:০৮অপরাহ্ণ
রোনালদো আর মুশফিক যেখানে মিল

শিরোনাম দেখে অনেকেই হেসে ফেলে বলবেন, দুই দেশের দুই অঙ্গনের দুই তারকার মাঝে আবার মিল? কিন্তু ভিন্ন খেলার খেলোয়াড়দের মাঝেও একটা কমন মিল থাকতে পারে- খেলাটির প্রতি তার নিবেদন।

বাংলাদেশ ক্রিকেটের ‘মি. ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকুর রহিম যে প্রচণ্ড পরিশ্রমী- তআ সবাই জানেন। সবার অনুশীলন শেষ হয়ে গেলেও তাকে ঘাম ঝরাতে দেখা যায়। অনুশীলনে আসেনও সবার আগে। এই অসম্ভব পরিশ্রমের জন্যই তিনি নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন।

অন্যদিকে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোকে দেখুন। ৩৫ বছর বয়সে অন্য খেলোয়াড়েরা যেখানে বুট তুলে রাখে, সেখানে তিনি দাপিয়ে বেড়াচ্ছেন ফুটবল মাঠ। এই বয়সে রোনালদোর আত্মনিবেদন দেখলে যে কেউ শ্রদ্ধায় মাথা নোয়াবেন।

পর্তুগিজ সুপারস্টার নাকি এখনও জুভেন্টাসের অনুশীলনে আসেন সবার আগে, ফিরে যান সবার শেষে। এখানেই তার সঙ্গে মুশফিকের মিল। আজ রাতে নাপোলির মুখোমুখি হওয়ার আগে এই তথ্য প্রকাশ করেছেন জুভেন্তাসের নতুন কোচ পিরলো।

তিনি বলেছেন, রোনালদো কঠোর পরিশ্রম করে। সে সবার আগে অনুশীলনে এসে ফিরে যায় সবার শেষে। সে সবার জন্যই প্রেরণা। মাঠেও তা বুঝতে পারবেন। মৌসুমটা দারুণভাবে শুরু করেছে। আশা করা যায় শেষ পর্যন্ত তা ধরে রাখা যাবে।

অবশ্যই আশা করব যে, সে প্রতি ম্যাচেই একটি-দুটি করে গোল করবে। সে আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। রোমে আমরা ১০জনে পরিণত হওয়ার পর সে শেষ পর্যন্ত সাহায্য করেছে। সে সবার জন্য উদাহরণ।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন