যে কারনে হঠাৎ কুয়েত যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: অক্টো ৪, ২০২০ / ০২:৩৪অপরাহ্ণ
যে কারনে হঠাৎ কুয়েত যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তা নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন দুই দিনের সফরে আগামীকাল রোববার সকালে কুয়েত যাচ্ছেন।

শনিবার সন্ধ্যায় মোমেন বাসসকে বলেন, কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল আহমদ আল সাবাহকে তার (প্রধানমন্ত্রী) অভিনন্দন বার্তা জানাতে আমি প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসাবে কুয়েত সফর করব।

নতুন আমিরকে অভিনন্দন বার্তা ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী কুয়ে;তের সাবেক আমিরের মৃ;ত্যু;তে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সমবেদনা জানাবেন।

কুয়েতের নতুন শাসক শেখ নাওয়াফ আল আহমেদ আল সাবাহ যুক্তরাষ্ট্রে তার পূর্বসূরি শেখ সাবাহ আল আহমেদ আল সাবাহ মারা যাওয়ার এক দিন পর নতুন আমির হিসেবে শপথ গ্রহণ করেন।

কুয়েতের পরলোকগত আমিরের স্মৃতির স্মরণে গত বৃহস্পতিবার একদিনের জাতীয় শোক পালন করে বাংলাদেশ। তিনি মঙ্গলবার ৯১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহর মৃ;ত্যু;তে গভী;র শো;ক; ও দুঃখ প্রকা;শ করেন।

এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, জনগণ এবং বাংলাদেশ সরকার এবং আমার পক্ষ থেকে কুয়েতের আমির শেখ সাবাহ

আল-আহমেদ আল-জাবের আল-সাবাহর মৃ;ত্যু;তে গভীরভাবে মর্মাহত। শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী মোমেন কুয়েতের আমিরের মৃ;ত্যু;;তে কুয়েত মি;শনে রাখা শো;ক বইয়ে স্বাক্ষর করেন।

আমির শেখ সাবাহর মৃ;ত্যু;তে বাংলাদেশ একজন সত্যিকারের বন্ধু;কে হারিয়েছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী সরকার ও বাংলাদেশের জনগণের পক্ষ থেকে আমিরের প্রতি শ্রদ্ধা জানান।

মোমেন বলেন, কু;য়েতে বসবাসকারী বাংলাদেশী নাগরিকরা প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে আমিরের অবদান স্মরণ করবে। সফর শেষে ড. মোমেন সোমবার দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন