মালয়েশিয়ায় করোনা সং’ক্রমণের নতুন রেকর্ড

প্রকাশিত: অক্টো ৩, ২০২০ / ০৫:৩১অপরাহ্ণ
মালয়েশিয়ায় করোনা সং’ক্রমণের নতুন রেকর্ড

মালয়েশিয়ায় দীর্ঘ কয়েকমাস করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণের থাকার পর গতকাল নতুন করে ২৬০ জন আক্রা’ন্ত হয়েছেন। সংখ্যাটি পূর্বের মহামারীর সময়ের মত উদ্বেগজনক।

এ পরিস্থিতিতে সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়ে প্রয়োজন না হলে বাহিরে না গিয়ে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন দেশটির স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক তান শ্রী ডাঃ নুর হিশাম আব্দুল্লাহ। বৃহস্পতিবার স্থানীয় সংবাদমাধ্যমে এক বিবৃতিতে এই আহবান জানান।

এসময় তিনি বলেন, গত ২৪ ঘন্টায় আক্রা’ন্তের হার একটু বেশি হলেও আক্রা’ন্তের সংখ্যা সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছে আমাদের কুয়ালালামপুর সেলেঙ্গর রাজ্যে।

তবে নতুন করে চুড়ান্ত মুভমেন্ট কন্ট্রোল অর্ডার এমসিও ঘোষনা করার প্রয়োজন আছে কি না এই প্রশ্ন করলে স্বাস্থ্য ডিজি বলেন, এখন পর্যন্ত সবকিছু স্বাভাবিক ও নিয়ন্ত্রনে আছে এবং আমরা সং’ক্র’মিত এলাকা গুলো কে চিহ্নিত করে প্রয়োজনীয় সুরক্ষা ব্যবস্থা নিচ্ছি।

মালয়েশিয়ায় বৃহস্পতিবার পর্যন্ত সর্বমোট কোভিড-১৯ ভাইরাসে আক্রা’ন্ত হয়েছেন ১১,৪৮৪ জন। এর মধ্যে সুস্থ হয়ে গেছেন ১০,০১৪ জন। করোনায় আক্রা’ন্ত হয়ে মারা গেছেন, ১৩৬ জন। নতুন কোন মৃত্যু নেই। দেশটিতে শতাধিক বাংলাদেশী করোনায় আক্রা’ন্তের খবর পাওয়া গেলেও তারা সুস্থ হয়ে গেছেন কেউ মারা যাওয়ার খবর পাওয়া যায়নি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন