ট্রাম্প-মেলানিয়া করোনায় আক্রা’ন্ত

প্রকাশিত: অক্টো ২, ২০২০ / ১২:৪৩অপরাহ্ণ
ট্রাম্প-মেলানিয়া করোনায় আক্রা’ন্ত

প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে চলমান নির্বাচনী প্রচার-প্রচারণার ব্যস্ততার মধ্যেই করোনা ভাইরাসের অভিঘাত নেমেছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিবারে। ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী উপদেষ্টা হোপ হিকস নভেল করোনা ভাইরাসে আক্রা’ন্ত হওয়ার পর এবার ট্রাম্প নিজে ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও করোনায় আক্রা’ন্ত হলেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার ট্রাম্প নিজের টুইটারে লিখেছেন, ‘আমি ও মেলানিয়া করোনা টেস্ট করিয়েছি। বৃহস্পতিবার রাতে রিপোর্ট পেয়েছি। তাতে দেখা গেছে, আমরা দুজনই করোনা পজিটিভ। আমরা কোয়ারেন্টিনে চলে গেছি। সুস্থ হওয়ার প্রচেষ্টা শুরু করে দিয়েছি।’

এর আগে শুক্রবার সকালে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, মিনেসোটা থেকে নির্বাচনী সভা শেষ করে ফেরার সময় অসুস্থ বোধ করেন হিকস। পরে তাকে প্লেনেই আইসোলেট করা হয়। নমুনা পরীক্ষায় তার শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে।

আরও আগেই হোয়াইট হাউসে করোনা হানা দিয়েছে। কিন্তু সেখানকার কর্মকর্তারা হিকসের মতো এতটা ট্রাম্পের কাছে আসতেন না। সে কারণেই হিকসের করোনা পজিটিভ হওয়ায় ঝুঁকি নিতে চান না ট্রাম্প।

স্থানীয় সময় শুক্রবার একটি ফান্ডরেজার আছে ওয়াশিংটনে। এরপরই ৭৪ বছর বয়সী ট্রাম্পের ফ্লোরিডায় নির্বাচনী সভায় যোগ দেয়ার সিডিউল রয়েছে।

চলতি সপ্তাহে বেশ কয়েকটি সভায় ট্রাম্পের সঙ্গে ছিলেন হিকস। ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের মুখপাত্রের দায়িত্ব পালন করা হিকস এতদিন হোয়াইট হাউসে কমিউনিকেশনস ডিরেক্টরের পদে নিযুক্ত ছিলেন। তবে ভোটের আগে সম্প্রতি তাকে ট্রাম্পের নির্বাচনী উপদেষ্টা হিসেবে নিযুক্ত করা হয়।

এরইমধ্যে যুক্তরাষ্ট্রের নভেল করোনা ভাইরাসে ৭০ লাখেরও বেশি মানুষ আক্রা’ন্ত ও প্রায় দুই লক্ষাধিক মানুষের মৃত্যু হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন