ম্যানসিটি ও ম্যানইউ লিগ কাপের কোয়ার্টার ফাইনালে

প্রকাশিত: অক্টো ১, ২০২০ / ০৯:১৯অপরাহ্ণ
ম্যানসিটি ও ম্যানইউ লিগ কাপের কোয়ার্টার ফাইনালে

লিগ কাপের শিরোপাধারী হিসেবে ম্যানচেস্টার সিটির সঠিক পথে এগিয়ে যাওয়াটা গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন ক্লাবটির প্রধান কোচ পেপ গার্দিওলা। বুধবার তারা ৩-০ গোলে বার্নলিকে পরাজিত করেছে।

একই দিন টুর্নামেন্টের আরেক ম্যাচে ব্রাইটনকে ৩-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই জয়ে দুই দলই আসরের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে।

গত রবিবার প্রিমিয়ার লিগের হোম ম্যাচে লিস্টার সিটির কাছে ৫-২ গোলে পরাজিত হয়েছিল গার্দিওলার দল। স্প্যানিশ এই কোচের অধীনে এটিই ক্লাবটির সবচেয়ে বড় পরাজয়। টার্ফ মুরে অনুষ্ঠিত ম্যাচে সিটিজেনদের হয়ে জোড়া গোল করেছেন রাহিম স্টার্লিং।

স্প্যানিশ ফরোয়ার্ড ফেরান টরেস আরো একটি গোল করে আগের ম্যাচ হারের দু:খ ভোলার চেস্টা করেন। ভ্যালেন্সিয়া থেকে দলবদলের শেষভাগে যোগ দেয়া এই স্প্যানিশের সিটিতে এটিই প্রথম গোল।

গার্দিওলা বলেন, ‘গোল হজম না করাটা ছিল খুবই গুরুত্বপূর্ণ। দলটিও বেশ ভালো ছিল। আপনি যখন একটি ম্যাচে হেরে যাবেন, তখন গুরুত্বপূর্ণ হয়ে উঠে পরের ম্যাচটি। এর প্রধান কারণ হচ্ছে আপনি যখন হেরে যাবেন তখন মানষিকভাবে বি’প’র্যস্ত থাকবেন।

আমরা এখনো নিজেদের সেরাটা থেকে অনেক দূরে অবস্থান করছি। কারণ পর্যাপ্ত অনুশীলন করতে পারিনি। দলের অনেক খেলোয়াড় বাইরে রয়েছে। এদের মধ্যে ছয়জন করোন এবং চারজন ইনজুরিতে আ’ক্রা’ন্ত।

তবে ধাপে ধাপে যখন আমাদের দলটি পুনর্গঠিত হবে, তখন আমরা অপেক্ষাকৃত ভালো করব। আমরা ফের এই প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে পৌছেছি। এটি ভালো দিক।’

আগের ৫ মৌসুমের মধ্যে লিগ কাপের চারটি শিরোপাই ঘরে তুলেছে ম্যানচেস্টার সিটি। এবারো শিরোপা অক্ষুণ্ন রাখার পথেই রয়েছে তারা। এদিকে এমেক্স স্টেডিয়ামে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে বিরতির ঠিক আগমুহূর্তে গোলখরা দূর করে ম্যানচেস্টার ইউনাইটেড।

উলে গুনার সুলশারের দলের হয়ে ম্যাচের ৪৪ মিনিটে গোল করেন স্কট ম্যাকটমিনয়। হুয়ান মাতার ফ্রি কিকের বল দর্শনীয় হেডে জালে জড়ান তিনি।

বিরতির পর ৭৩ মিনিটের সময় নিজে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ মিডফিল্ডার মাতা। ক্লাবের হয়ে এটি ছিল তার ৫০তম গোল। ৭ মিনিট পর বেঞ্চ থেকে বদলি হিসেবে মাঠে নেম গোল করেন পল পগবা।

তার নেয়া ফ্রি কিকের বাঁকানো বলটি ব্রাইটনের জোয়েল ভেল্টম্যানের গায়ে লেগে জালে জড়িয়ে যায়। বুধবার অনুষ্ঠিত টুর্নামেন্টের অন্য ম্যাচে এভারটন ৪-১ গোলে ওয়েস্টহ্যামকে এবং টাইব্রেকারে নিউক্যাসল ৫-৪ গোলে নিউপোর্টকে পরাজিত করেছে। নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র ছিল ম্যাচটি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন