আটক হলেন ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী (ভিডিও)

প্রকাশিত: অক্টো ১, ২০২০ / ০৫:৫৩অপরাহ্ণ
আটক হলেন ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী (ভিডিও)

ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আ’ট’ক করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

বৃহস্পতিবার উত্তরপ্রদেশের হাথরসে যাওয়ার পথে তাকে আ’ট’ক করা হয়। হাথরাসে গণ’ধ’র্ষ’ণে নি’হ’ত তরুণীর পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন রাহুল।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, হাথরসের ধ’র্ষি’তা বাড়ি যাওয়ার পথে দিল্লি-উত্তরপ্রদেশ হাইওয়েতে তার গাড়ি আ’ট’কে দেয় উত্তরপ্রদেশ পুলিশ। এ নিয়ে পুলিশের সঙ্গে ত’র্কা’ত’র্কির এক পর্যায়ে রাহুল গান্ধীকে গলা’ধা’ক্কা দিয়ে মাটিতে ফেলে দেন এক পুলিশ।

এ সময় লা’ঠি’চা’র্জও করে পুলিশ। এরপরই ১৪৪ ধারা ভা’ঙ্গা’র অ’ভি’যো’গে রাহুলকে গ্রে’ফ’তা’র করা হয়। এ সময় রাহুলের সঙ্গে প্রিয়াংকা গান্ধীসহ কংগ্রেসের অনেক নেতাকর্মী ছিলেন।

উল্লেখ্য,রাহুল গান্ধীর হাথরসে যাওয়ার ঘোষণার পর বৃহস্পতিবার ১৪৪ ধারা জারি করে যোগী সরকার। কিন্তু কর্মসূচি বাতিল না করে দলীয় নেতাকর্মীদের নিয়েই যাত্রা করেন রাহুল। হাথরস থেকে ১৪০ কিলোমিটার দূরে থাকতেই গ্রে’ফ’তা’র হন রাহুল।

কংগ্রেস নেতাকে গ্রে’ফ’তা’রের বিষয়ে উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, ক;রো’না’ভা’ইরাস নিয়ন্ত্রণে ১ সেপ্টেম্বর থেকে উত্তরপ্রদেশে প্রবেশে নিয়ন্ত্রণ জারি করা হয়েছে।

আগামী ৩১ অক্টোবর পর্যন্ত চলবে এই নিয়ন্ত্রণ। সেই কারণেই রাহুল-প্রিয়াংকার কনভয় আ’ট’কা’নো হয়েছে। সরকারি বিধিমালা ল’ঙ্ঘ’ন করায় রাহুল গান্ধীকে গ্রে’ফ’তা’র করা হয়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন