সৌদি যেতে ইচ্ছুক প্রবাসীদের জন্য বড় সুখবর

প্রকাশিত: অক্টো ১, ২০২০ / ০৪:৩৮অপরাহ্ণ
সৌদি যেতে ইচ্ছুক প্রবাসীদের জন্য বড় সুখবর

শে এসে আটকে থাকা সৌদি প্রবাসীদের নিজ কর্মস্থলে ফেরাতে আজ ১ অক্টোবর থেকে সপ্তাহে ২০ টি করে ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর মধ্যে দশটি টি ফ্লাইট পরিচালনা করবে সৌদিভিত্তিক বিমান সংস্থা সৌদি এয়ারলাইন্স এবং বাকি দশটি ফ্লাইট পরিচালনা করবে দেশের জাতীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।এমনই তথ্য জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

৩০ সেপ্টেম্বর বুধবার দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মধ্যপ্রাচ্যের ১০ দেশের রাষ্ট্রদূতের সাথে বিভিন্ন বিষয়ে বৈঠকে শেষে তিনি এ সিদ্ধান্তের কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, যারা কফিলের অনুমতি না পাওয়ায় সৌদি আরবে যেতে পারছেন না, তাদের বিকল্প চাকুরী খোঁজা দরকার।করোনাকালীন সময়ে এখন পর্যন্ত বিদেশ থেকে ১ লক্ষ ৫৭ হাজার প্রবাসী ফিরে এসেছেন।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘রাস্তায় নামার কোন কারণ নেই। তাদের উচিত নতুন চাকরী খুঁজে বের করা। আপনার মালিক যদি নিতে না চায় আপনি কি করবেন? আমরা সরকার তো মালিককে জোর করে দিতে পারবো না। যাদের পুরনো কফিল নিচ্ছে না তারা নতুন কফিলও খুঁজতে পারেন।

এদিকে সৌদির মক্কায় বসবাসরত বাংলাদেশি প্রবাসীদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন সেখানকার গভর্নর প্রিন্স খালেদ বিন ফয়সাল। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে সোমবার অনুষ্ঠিত এক বৈঠকে তিনি এ আশ্বাস ব্যক্ত করেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন