রায়ের আগে বাবাকে যা বললেন মিন্নি

প্রকাশিত: সেপ্টে ৩০, ২০২০ / ১২:২২অপরাহ্ণ
রায়ের আগে বাবাকে যা বললেন মিন্নি

বরগুনার আ;লো;চিত মো. শাহনেওয়াজ রিফাত শরীফ (২৬) হ;ত্যা মা;ম;লা;র রায় ঘোষণা করা হবে আজ বুধবার (৩০ সেপ্টেম্বর)। এরই মধ্যে সাদা পোশাকে আদালতে উপস্থিত হয়েছেন এ মা;ম;লার অন্যতম আ;সামি ও নি;হ;ত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি। রায় ঘোষণা নিয়ে মিন্নি প্রসঙ্গে তাঁর বাবা বলেছেন, ‘আমার মেয়ে বলেছে, আমি নি;র্দোষ। ;ন্যা;য়বিচার হলে অ;বশ্যই খালাস পাব। আব্বু, তুমি কোনো চিন্তা করো না।’

মোজাম্মেল হোসেন কিশোর আরও বলেন, ‘আমিও বিশ্বাস করি, যদি আদালতে কারো হ;স্ত;ক্ষে;প না থাকে, তাহলে আমার মেয়ে খালাস পাবে। আর যদি কোনো প্রভাব থাকে, তাহলে তাঁকে কোনোভাবে ফাঁ;সানো হতে পারে। তবে আমি এতটুকুও বিচলিত নই। কারণ, বাংলার জমিনে আদা;লত একটা না। অবশ্যই আমি কোনো না কোনো আদালতে ন্যায়;বিচার পাব।’

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি ;কলে;জের সাম;নে প্রকা;শ্যে নৃ;শং;স;ভাবে কু;পিয়ে হ;ত্যা করা হয় রিফা;ত শরীফকে। মা;মলা;র ২৪ আসামির ম;ধ্যে নি;হ;ত রিফা;তের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিসহ প্রাপ্ত;বয়স্ক ১০ আসামির রায় ঘোষণা আজ।

মামলার প্রধান আ;সা;মি মো. সাব্বির আহম্মেদ নয়ন ওরফে নয়;নব;ন্ড গত বছরের ২ জুলাই ভোররাতে পু;লি;শের সঙ্গে ‘বন্দুকযু;দ্ধে’ নি;হ;ত হন। অন্য একজন আসামি মো. মুসা আগে থেকেই পলাতক। এ মামলায় মোট ৭৬ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। মা;মলায় রাষ্ট্রপক্ষে ছিলেন বরগুনার সরকারি কৌঁসুলি (পিপি) ভুবন চন্দ্র হালদার।

সঙ্গে ছিলেন প্যা;নেলভুক্ত আইনজীবী এ এম মুজিবুল হক কিসলু ও মোস্তাফিজুর রহমান বাবুল। আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম, মো. শাহজাহান মিয়া, হুমায়ুন কবীর, অলি উল্ল্যাহ সবুজ ও আবদুর রহমান নান্টু।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন