স্লোভেনিয়ায় আ’টক বাংলাদেশ ও পাকিস্তানের শতাধিক অভিবাসী

প্রকাশিত: সেপ্টে ২৯, ২০২০ / ১১:১৮অপরাহ্ণ
স্লোভেনিয়ায় আ’টক বাংলাদেশ ও পাকিস্তানের শতাধিক অভিবাসী

মধ্য ইউরোপের দেশ স্লোভেনিয়ায় বাংলাদেশি ও পাকিস্তানের শতাধিক অভিবাসীকে আ’ট’ক করেছে দেশটির পুলিশ। ক্রোয়েশিয়া থেকে দেশটিতে প্রবেশের পর গত রোববার স্থানীয় সময় সন্ধ্যায় সীমান্তের বিভিন্ন এলাকা থেকে ওই অভিবাসীদের আ’ট’ক করা হয়। সোমবার এ তথ্য জানিয়েছে কর্তৃপক্ষ।

ক্রোয়েশিয়ার সঙ্গে স্লোভেনিয়ার দক্ষিণাঞ্চলীয় সীমান্তবর্তী শহর ইলিরস্কা বিস্ত্রিকার পুলিশের মুখপাত্র আনিতা লেস্কোভেকের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, রোববার সন্ধ্যায় শহরের বিভিন্ন এলাকা থেকে মোট ১১৩ জন অভিবাসীকে আ’ট’ক করা হয়েছে। এদেরবেশিরভাগই বাংলাদেশ ও পাকিস্তানের নাগরিক। তাদের ক্রোয়েশিয়ায় ফেরত পাঠানো হতে পারে।

ইলিরস্কা বিস্ত্রিকার মেয়র এমিল রয়েস সরকারনিয়ন্ত্রিত রেডিও স্লোভেনিয়াকে বলেছেন, সাম্প্রতিক সময়ে দেশে অভিবাসীদের এভাবে প্রবেশ করার চেষ্টা বেড়ে গেছে।

স্লোভেনিয়ার সংবাদ সংস্থা এসটিএ বলেছে, ওই ১১৩ জন অভিবাসী ছাড়াও ইলিরস্কা বিস্ত্রিকার কাছাকাছি এলাকা থেকে আরও প্রায় ৩০ জনকে আটক করা হয়। এ ছাড়া রাজধানী লুবিয়ানার উত্তর-পূর্বাঞ্চলে একটি ভ্যান থেকে আরও ৩৪ জনকে আটক করা হয়েছে। ভ্যানটি চালাচ্ছিলেন বেলজিয়ামের এক নাগরিক।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন