এনআইডি জা’লিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ায় চার আ’সামি গ্রে’প্তার

প্রকাশিত: সেপ্টে ২৮, ২০২০ / ১০:১৪অপরাহ্ণ
এনআইডি জা’লিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ায় চার আ’সামি গ্রে’প্তার

কুষ্টিয়ায় এনআইডি জা’লিয়াতি করে এক ব্যক্তির শতকোটি টাকার সম্পদ হাতিয়ে নেওয়ার ঘটনায় করা মা’মলার এজাহারভুক্ত আরো দুই আ’সামিসহ চারজনকে গ্রে’প্তার করেছে সিআইডি। গত রোববার রাত থেকে আজ দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাঁদের গ্রে’প্তার করা হয়।

গ্রে’প্তারকৃত আ’সামিরা হলেন এজাহারভুক্ত আসামি খয়বার শেখ ও রঙ্গিলা খাতুন এবং তদন্তে নাম আসা হারুন-অর-রশিদ ও হুর আলী। এর আগে একই মামলার সাত আ’সামিকে গ্রে’প্তার করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির উপপরিদর্শক (এসআই) সুজিত কুমার ঘোষ জানান, গতকাল রাত থেকে আজ দুপুর পর্যন্ত বিভিন্ন জায়গা থেকে তাঁদের গ্রে’প্তার করা হয়। তাঁদের মধ্যে এজাহারভুক্ত এক আ’সামি খয়বার শেখ ও তদন্তে নাম আসা হারুন অর রশিদকে আ’দালতে নেওয়া হলে তাঁরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

তদন্ত কর্মকর্তা আরো বলেন, ‘আ’সামিরা আদালতে দেওয়া স্বীকারোক্তিতে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। যা অধিকতর তদন্তের স্বার্থে এ মূহূর্তে বিস্তারিত বলা যাচ্ছে না।’

উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর কুষ্টিয়া শহরের এনএস রোড এলাকার এম এম এ ওয়াদুদ নামের এক ব্যক্তির প্রায় শতকোটি টাকার সম্পদ জা’লিয়াতি করে হা’তিয়ে নেয় একটি চক্র। ওই ঘটনায় একটি বেসরকারি টেলিভিশনে অনুসন্ধানী প্রতিবেদন প্রচারিত হয়। পরে পুলিশ ১৮ জনকে আ’সামি করে একটি মা’মলা করে। গ্রে’প্তার হন কুষ্টিয়া শহর যুবলীগের সদ্য বিলুপ্ত কমিটির আহ্বায়ক আশরাফুজ্জামান সুজনসহ সাতজন।

গত ১৬ সেপ্টেম্বর পুলিশ মামলাটি সিআইডিতে হস্তান্তর করে। বর্তমানে সিআইডি তদন্ত করছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন