বাংলাদেশ ১০ অক্টোবরের মধ্যে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে

প্রকাশিত: সেপ্টে ২৬, ২০২০ / ০৭:১২অপরাহ্ণ
বাংলাদেশ ১০ অক্টোবরের মধ্যে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে

অনিশ্চয়তার দোলাচলে ঝুলছে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর। এর মধ্যেই আশার খবর শোনালেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

দেরিতে হলেও বাংলাদেশের শ্রীলঙ্কা সফর হচ্ছে বলে জানালেন আকরাম। সবকিছু ঠিক থাকলে আগামী ৭ থেকে ১০ অক্টোবরের মধ্যে লঙ্কা সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

একদিন আগে কোভিড-১৯ টাস্কফোর্সের সঙ্গে কথা বলে নিজেদের সিদ্ধান্ত জানিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট (এসএলসি)। নিজ দেশের কো’ভি’ড-১৯ টাস্কফোর্সের রীতি ভাঙতে পারবে না বলে জানায় এসএলসি। তাই শ্রীলঙ্কা সফরে যেতে হলে দেশটির স্বাস্থ্য নির্দেশিকা মানতে হবে বাংলাদেশকে।

আগামী দু-তিন দিনের মধ্যে শ্রীলঙ্কার নতুন স্বাস্থ্য নির্দেশিকা হাতে পাবে বিসিবি। নির্দেশিকা হাতে পাওয়ার পর চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বিসিবি।

আজ শনিবার বিসিবির সভা শেষে সংবাদমাধ্যমকে এসব তথ্য জানান আকরাম খান। তাঁর কথায় ১০ অক্টোবরের মধ্যে লঙ্কা সফরে যেতে পারে বাংলাদেশ, ‘আমাদের আগামীকাল ফ্লাইট ছিল, যেহেতু আমরা যেতে পারছি না, তাই সামনের পরিকল্পনা কী হবে সেটা নিয়ে কোচ,

নির্বাচক, প্রধান নির্বাহী কর্মকর্তার সঙ্গে আলোচনায় বসেছি। আগামী দু-তিন দিনের মধ্যে হয়তো আমাদের প্রস্তাবনাটা আসবে শ্রীলঙ্কা থেকে। যদি সবকিছু ইতিবাচকভাবে এগোয়, আমরা আগামী মাসের ৭ থেকে ১০ তারিখের মধ্যে যেতে পারি।’

লঙ্কান কো’ভি’ড-১৯ স্বাস্থ্য নির্দেশিকা প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘ব্যাপারটা আসলে ওদের হাতে নেই, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যাপার। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ওরা গতকালও আশা করেছিল কিছু পাবে।

এখন ওরা (এসএলসি) আশা করছে, আগামী দু-তিন দিনের মধ্যে আমাদের জানাবে। ওরা চেষ্টা করছে তাড়াতাড়ি সম্ভব একটা নির্দেশিকা আমাদের দিতে। আমার মনে হয় যে আমরা আশাবাদী, ওরাও ইতিবাচক। আজ ও আগামীকাল বন্ধ থাকায় হয়তো সোমবার বা মঙ্গলবার দেবে স্বাস্থ্য নির্দেশিকা।’

বিসিবি পরিচালক আরো বলেন, ‘আমরা এ মুহূর্তে বেশি মনোযোগী এই সফর নিয়ে। এই সফরটা চূড়ান্ত হলে আমরা অন্য পরিকল্পনা করব। সফরটা আগে ঠিক হোক, তারপর নতুন ব্যাটিং কোচ নিয়ে আলাপ-আলোচনা করব। আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী এগোচ্ছি।

এখন তিন দিনের বিরতি দিয়েছি, এই তিন দিনের মধ্যে সিদ্ধান্ত এলে আমরা নতুন পরিকল্পনা করব। বোর্ড সভাপতি (নাজমুল হাসান পাপন) বলেছেন, যদি সফর না হয়, একটা ঘরোয়া টুর্নামেন্ট করব। সেটা আমাদের মাথায় আছে, প্ল্যান এ, বি, সি সব করাই আছে। আমরা আমাদের পরিকল্পনামতোই আছি।’

এর আগে সিরিজটি নিয়ে নিজেদের আশার কথা শুনিয়েছেন এসএলসির সেক্রেটারি মোহন ডি সিলভা। তাঁর বিশ্বাস, লঙ্কা সফরে আসবে বাংলাদেশ দল। তিনি বলেন, ‘আমরা তাদের (বিসিবি) চাহিদাগুলো পাঠিয়েছি (সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে)।

আপনারা জানেন, দেশ হিসেবে আমরা এই মহামারি নিয়ন্ত্রণে রাখতে খুবই সফল হয়েছি। সে জন্য কঠোর স্বাস্থ্য নির্দেশিকা মানতে হচ্ছে আমাদের।

আমরা তাদের (বিসিবি) সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছি এবং নিশ্চিত, তারা এসব বিষয়ে বোঝাপড়া করছে। আশা করছি, আমরা এটার সমাধান করতে পারব এবং শিগগির বাংলাদেশ দল শ্রীলঙ্কায় আসবে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন