ফারুকীর ‘শনিবার বিকেল’ জাপানে পুরস্কৃত হয়েছে

প্রকাশিত: সেপ্টে ২২, ২০২০ / ০৫:৩৬অপরাহ্ণ
ফারুকীর ‘শনিবার বিকেল’ জাপানে পুরস্কৃত হয়েছে

দেশে সেন্সর ছাড়পত্র না পেলেও জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ সিনেমা বিশ্বজুড়ে বিভিন্ন চলচ্চিত্র উৎসব দাপিয়ে বেড়াচ্ছে। শুধু তা-ই নয়, জিতে নিচ্ছে একের পর এক পুরস্কার।

সেই ধারাবাহিকতায় এবার জাপানের ৩০তম ‘ফুকৌকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ ‘কুমামোতো সিটি অ্যাওয়ার্ড’ জিতেছে আলোচিত সিনেমা ‘শনিবার বিকেল’। এক ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য নিশ্চিত করেছেন পরিচালক নিজেই।

মোস্তফা সরয়ার ফারুকী লিখেছেন, ‘ফুকৌকার দর্শকদের কৃতজ্ঞতা জানাই আমাদের ভোট দিয়ে নির্বাচিত করার জন্য। একই সঙ্গে আমার টিমের সব সদস্যকেও ধন্যবাদ জানাব, যাঁদের অক্লান্ত পরিশ্রমে সিনেমাটি নির্মাণ করতে পেরেছিলাম। আমি আশা করছি, বাংলাদেশের দর্শক খুব শিগগির সিনেমাটি দেখতে পাবেন।’

জানা গেছে, এবারের ৩০তম ‘ফুকৌকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ ২০ সেপ্টেম্বর শুরু হয়েছে, চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। এর আগে ফ্রান্সে নেটপ্যাক জুরি প্রাইজ এবং হাই স্কুল জুরি অ্যাওয়ার্ড, মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে দুটি ইনডিপেনডেন্ট জুরি অ্যাওয়ার্ড অর্জন করেছিল ‘শনিবার বিকেল’। এ ছাড়া সিডনি ও মিউনিখ ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছিল সিনেমাটি।

থ্রিলার চলচ্চিত্র ‘শনিবার বিকেল’ ২০১৬ সালের জুলাইয়ে ঢাকার গুলশানের হলি আর্টিজান হা’ম’লা থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হয়েছে। সিনেমাটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, ইরানের ইয়াদ হুরানিসহ অনেকেই। সিনেমাটি বাংলাদেশ, ভারত ও জার্মানির যৌথ প্রযোজনায় নির্মিত।

Saturday Afternoon (শনিবার বিকেল) has just won Kumamoto City Award from Fukuoka International Film Festival! I want to…

Posted by Mostofa Sarwar Farooki on Tuesday, September 22, 2020

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন