মজনুকে ধ’র্ষ’ক হিসেবে চিহ্নিত করে সাক্ষ্য দিলেন ঢাবি শিক্ষার্থী

প্রকাশিত: সেপ্টে ২১, ২০২০ / ০৮:২৯অপরাহ্ণ
মজনুকে ধ’র্ষ’ক হিসেবে চিহ্নিত করে সাক্ষ্য দিলেন ঢাবি শিক্ষার্থী

ধ’র্ষ’ণ মা’ম’লায় একমাত্র আ’সা’মি মজনুকে শনাক্ত করে সাক্ষ্য দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী। আজ সোমবার ঢাকার নারী ও শিশু নি’র্যা’ত’ন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক মোসাম্মৎ কামরুন্নাহারের আদালতে ধ’র্ষ’ণের শি’কা’র সেই ছাত্রী সাক্ষ্য দেন। সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক আগামী ২৩ সেপ্টেম্বর মামলার পরবর্তী দিন নির্ধারণ করেন।

গত ৫ জানুয়ারি ঢাবির ওই শিক্ষার্থী ধ’র্ষ’ণের শি’কা’র হন। পরে ছাত্রীর বাবা বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নি’র্যা’ত’ন দ’ম’ন আইনে মা’ম’লা করেন।

এরপর ৮ জানুয়ারি ক্যান্টনমেন্ট থানাধীন শেওড়া বাসস্ট্যান্ড থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে ধ’র্ষ’ণের ঘটনায় মজনুকে গ্রে’প্তা’র করে র‌্যাব। ৯ জানুয়ারি আদালত মজনুর সাত দিনের রি’মা’ন্ড মঞ্জুর করেন। এরপর ১৬ জানুয়ারি মজনু দোষ স্বীকার করে আদালতে জবানব’ন্দি দেন। এরপর থেকে মজনু কা’রা’গারে আছেন।

গত ১৬ মার্চ মজনুকে একমাত্র আ’সা’মি করে ঢাকা মহানগর হাকিম আদালতে অ’ভি’যোগপত্র দাখিল করেন মা’ম’লার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক। ওই দিনই আদালত মা’ম’লাটি পরবর্তী বিচারের জন্য নারী ও শিশু দমন ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন।

কিন্তু ক’রো’না পরিস্থিতির কারণে আদালত সাধারণ ছুটিতে থাকায় কোনো কার্যক্রম হয়নি। গত ২৬ আগস্ট একই আদালত এ মা’ম’লা’য় অ’ভি’যোগ গঠনের নির্দেশ দেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন