অবশেষে ধ’র্ষ’ণ মা’ম’লা নিয়ে মুখ খুললেন ভিপি নুর

প্রকাশিত: সেপ্টে ২১, ২০২০ / ০৬:১৪অপরাহ্ণ
অবশেষে ধ’র্ষ’ণ মা’ম’লা নিয়ে মুখ খুললেন ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের বি’রু’দ্ধে ধ’র্ষ’ণের অ’ভি’যো’গে রাজধানীর লালবাগ থানায় একটি মা’ম’লা হয়েছে।

শুক্রবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী বাদী হয়ে মা’ম’লাটি করেছেন।

এ মা’ম’লার বিষয়ে নিজের বক্তব্য দিয়েছেন ভিপি নুর।

মা’ম’লা’র বিষয়ে তেমন কিছু জানেন না এবং বাদী সেই নারীকেও তিনি চেনেন না বলে দাবি করেন ভিপি নুর।

মা’ম’লাটি তার বি’রু’দ্ধে ষ’ড়’য’ন্ত্রের অংশ বলে মনে করছেন ভিপি নুর।

মা’ম’লার পর এক লাইভ ভিডিওতে ভিপি নুর বলেন, লালবাগ থানায় না কোথায় মা’ম’লা হয়েছে সেটি আমি জানি না। এমনকি কোন মেয়ে মা’ম’লা’টি করেছে তাকেও চিনি না। আমাদের বি’রু’দ্ধে মি’থ্যা মা’ম’লা তো নতুন কিছু নয়। এসব মা’ম’লা-হা’ম’লা ধারাবাহিক ষ’ড়’য’ন্ত্রের অংশ।

কোটা সংস্কার আ’ন্দো’ল’ন থেকে উঠে আসা এই ছাত্রনেতা বলেন, আমার বি’রু’দ্ধে এর আগেও একাধিক মা’ম’লা হয়েছে। চু’রি’র মা’ম’লা, ধর্মীয় অনুভূতিতে আ’ঘা’তের মা’ম’লাও হয়েছে।

ভিপি নুর বলেন, এসব মা’ম’লা মূলত আমাদের চরিত্র হ’ন’ন করার ষ’ড়’য’ন্ত্র। এসব মা’ম’লা’য় আমরা বিচলিত নই। দেশবাসী সবকিছু বোঝেন এবং জানেন। মা’ম’লা দায়েরকারীকে আমি চিনি না।

নুর বলেন, এসব মা’ম’লা করে লাভ নেই। আমি মা’ম’লা-হা’ম’লা’র ভ’য় পাই না। জনগণকে তাদের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার ল’ড়া’ই চলবেই। মনে রাখতে হবে- এই দিন দিন নয়, আরও দিন আছে।

মা’ম’লার বিষয়ে লালবাগ থানার ওসি কেএম আশরাফ উদ্দীন জানান, রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নুরের বি’রু’দ্ধে ধ’র্ষ’ণ মা’ম’লা করেছেন।

আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। গত ৩ জানুয়ারি ১০৪, নবাবগঞ্জ রোডের একটি বাসায় নিয়ে ধ’র্ষ’ণ করা হয় বলে অ’ভি’যো’গ করেছেন ওই শিক্ষার্থী। মা’ম’লার এজাহারে ৬ জনকে আ’সা’মি করা হলেও ধ’র্ষ’ণকা’ণ্ডে ডাকসু ভিপি একাই জ’ড়ি’ত ছিলেন বলে দাবি ওই শিক্ষার্থীর।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন