শ্রীলঙ্কা এখনো অপেক্ষায় রেখেছে বিসিবিকে

প্রকাশিত: সেপ্টে ২০, ২০২০ / ১২:০৭পূর্বাহ্ণ
শ্রীলঙ্কা এখনো অপেক্ষায় রেখেছে বিসিবিকে

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ অনিশ্চয়তার দোলাচলে। শর্ত মেনে শ্রীলঙ্কার মাটিতে গিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে চায় না বাংলাদেশ। তার পরও শ্রীলঙ্কার ইতিবাচক মনোভাবের অপেক্ষায় আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এখনো কোনো জবাব দেয়নি শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী এ ব্যাপারে বলেন, ‘দ্রুতই এ ব্যাপারে একটা সিদ্ধান্ত নেবে বলে আমাদের জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। বেশ কয়েকটি বিষয় নিয়ে তাদের সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা সফর সূচির বিষয়ে তাদের জানিয়েছি। এর পর আর কোনো আলোচনা হয়নি।’

বিসিবির সিইও আরো বলেন, ‘এসএলসি আমাদের জানিয়েছে তারা এসব বিষয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেছে। একটি ইতিবাচক বৈঠকও নাকি হয়েছে।’

এদিকে বাংলাদেশ দলের জন্য একজন ব্যাটিং কোচ নিয়োগের চেষ্টা করছে বলে জানিয়েছেন নিজামউদ্দিন। এ ব্যাপারে তিনি বলেন, ‘ম্যাকমিলানের বিকল্প খোঁজা হচ্ছে। যত দ্রুত সম্ভব একজন ব্যাটিং পরামর্শক নিয়োগ দেওয়ার চেষ্টা চলছে।’

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজটি মূলত জুলাই-আগস্টে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কো’ভি’ড-১৯ পরিস্থিতির কারণে সেটি পিছিয়ে অক্টোবর-নভেম্বরে নির্ধারণ করা হয়।

শ্রীলঙ্কা সরকারের নিয়ম অনুযায়ী, কো’ভি’ড-১৯ আ’ক্রা’ন্ত কি না, তা খতিয়ে দেখতে দেশটিতে প্রবেশকারী প্রত্যেক ব্যক্তিকে ১৪ দিন কো’য়া’রেন্টিনে থাকতে হবে।

তবে বিসিবি চেয়েছিল, সফরে গিয়ে সাত দিন কোয়ারেন্টিনে থাকতে। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড তাদের স্বাস্থ্য বিভাগের কাছে বিসিবির এই প্রস্তাব পাঠালেও এখন পর্যন্ত এ বিষয়ে কোনো সিদ্ধান্ত জানায় সংশ্লিষ্টরা।

বাংলাদেশের পরিকল্পনায় ছিল কো’য়া’রেন্টিন চলাকালীন নিজেদের প্রস্তুতি সেরে নেওয়া। কিন্তু শ্রীলঙ্কার সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ দলকে হোটেলে কো’য়া’রেন্টিনে থাকতে হবে। জাতীয় দল ও হাইপারফরম্যান্সের (এইচপি) ৬০ জন খেলোয়াড়ের সঙ্গে অফিশিয়ালদের পাঁচতারকা হোটেলে ১৪ দিন রাখা বিসিবির জন্য যথেষ্ট কঠিন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন