বাংলাদেশ বেশিদিন অপেক্ষা করবে না শ্রীলঙ্কার সিদ্ধান্তের জন্য

প্রকাশিত: সেপ্টে ১৭, ২০২০ / ০৯:১৯অপরাহ্ণ
বাংলাদেশ বেশিদিন অপেক্ষা করবে না শ্রীলঙ্কার সিদ্ধান্তের জন্য

৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে টাইগারদের শ্রীলঙ্কা সফর নিয়ে সৃষ্টি হয়েছে জ’টি’লতার। ১৪ দিনের কো’য়া’রেন্টিন, নেট বোলার এবং অনুশীলনসহ বেশ কিছু ইস্যুতে শর্ত জুড়ে দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

আর বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন ঘোষণা করেছেন, এত শর্ত মেনে শ্রীলঙ্কা সফর সম্ভব নয়। এর পর থেকেই বাংলাদেশের শর্তগুলো বিবেচনায় নিয়ে তৎপরতা শুরু করেছে লঙ্কানরা। দুই দেশের বোর্ড কর্মকর্তাদের মাঝে আলোচনাও চলছে। তবে বাংলাদেশের অবস্থান কঠোর।

বিসিবি পরিচালক ও বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ গণমাধ্যমকে বলেন, ‘আমরা ওদের ই-মেইলের অপেক্ষায় আছি। এখনো পাইনি, আশা করি কয়েকদিনের মধ্যে জানতে পারব। নির্দিষ্ট করে আমরা এখনো কিছু বলিনি।

আমরা বলেছি, কো’য়া’রেন্টিনের মেয়াদ কমাতে হবে ও আমাদের অনুশীলনের সুযোগ থাকতে হবে। এখন তাদের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। সিদ্ধান্তটা এখন শ্রীলঙ্কা ক্রিকেটের।

শ্রীলঙ্কা ক্রিকেটেরও না, আপনারা জানেন যে তাদের একটা টাস্কফোর্স আছে, যারা ক’ভি’ড-১৯ নিয়ন্ত্রণ করছে। শ্রীলঙ্কা ক্রিকেট তাদের সিদ্ধান্তের অপেক্ষায় আছে, তারা জানলে পরে আমরা জানতে পারব।’

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত কত দিনে আসবে সে ব্যাপারে নির্দিষ্ট কোনো তথ্য নেই। তবে তাদের সিদ্ধান্তের জন্য বিসিবি যে অনির্দিষ্টকাল অপেক্ষা করবে না, সেটা পরিষ্কার করেছেন জালাল ইউনুস, ‘আমরা প্রস্তুত।

আগে যে রকম প্রস্তুতি নেওয়ার কথা ছিল, সে রকম প্রস্তুতিই নিয়ে রেখেছি। ইতিবাচক কোনো উত্তর এলে আমরা এক সপ্তাহের মধ্যে প্রস্তুতি নিতে পারব। সেদিক দিয়ে আমাদের কোনো অসুবিধা হবে না। দু-এক দিন হয়তো এদিক সেদিক হতে পারে।

বেশি দেরি করলে আবার আমাদের হয়তো নতুন করে চিন্তা ভাবনা করতে হবে। এখান থেকে চাপ দিলেও কাজ হবে না। তারা নিজেরাই জানাবে আমাদের। সেই অপেক্ষায় আছি। পরবর্তী দু-তিন দিনের মধ্যে আসতে পারে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন