ভৈরব নদ বাঁচাতে মানববন্ধন করল শ্রমিকরা

প্রকাশিত: সেপ্টে ১৭, ২০২০ / ১২:০৫পূর্বাহ্ণ
ভৈরব নদ বাঁচাতে মানববন্ধন করল শ্রমিকরা

যশোরের অভয়নগরে ভৈরব নদের অবৈধ স্থাপনা উচ্ছেদ ও দ’খ’লমুক্ত করার দাবিতে শ্রমিকরা মানবব’ন্ধন করেছেন। বুধবার সকালে যশোর-খুলনা মহাসড়কের নূরবাগ বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচির আয়োজন করে অভয়নগর নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন।

বেলা ১১টা থেকে চলা ঘণ্টাব্যাপী মানব’বন্ধনে অংশ নেন কয়েক হাজার ঘাটশ্রমিক। সকাল থেকে শ্রমিকরা ঘাটে লোড-আনলোডের কাজ বন্ধ রেখে- নদী বাঁচাও- শ্রমিক বাঁচাও, অবৈধ জেটি স্থাপনা উচ্ছেদ,

নদী খনন কাজ অব্যাহত রাখাসহ গাইড ওয়াল নির্মাণের দাবি সম্বলিত প্ল্যাকার্ড-ব্যানার নিয়ে খণ্ড খণ্ড মিছিলসহকারে নূরবাগে সমাবেত হন। এক পর্যায়ে যশোর-খুলনা মহাসড়কে বন্ধ হয়ে যায় সব ধরনের যান চলাচল।

অভয়নগর নওয়াপাড়া পৌর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সভাপতি ফাল্গুন মণ্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- রাজঘাট-নওয়াপাড়া শিল্পাঞ্চল শাখা শ্রমিক লীগ ও যশোর জেলা ট্রাক,

ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রবিন অধিকারী ব্যাচা, হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সাধারণ কামরুল ইসলাম সরদার, সাবেক সাধারণ সম্পাদক ইকরাম ফারাজী, বেলাল হোসেন, শ্রমিক নেতা আমির আলী গোলদার,

মোল্যা হাবিবুর রহমান, সিরাজুল ইসলাম মোল্যা, বাবুল মোল্যা, সোহেল রানা, নাজিম উদ্দিন, নজরুল ইসলাম খান, প্রসেনজিৎ দাস, ছাত্রলীগ নেতা শেখ আবদুল্লাহ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন শ্রমিক নেতা শেখ আমিনুর রহমান।

বক্তারা বলেন, একশ্রেণির ব্যবসায়ী ভৈরব নদ দখল করে নির্মাণ করছে ঘাট, গুদাম, স্থাপনা করছে জেটি ও লংবুম। ফলে নদীর স্রোতের গতিধারা বাধাগ্রস্ত হয়ে পলি জমে ভরাট হচ্ছে। ব্যাহত হচ্ছে নৌযান চলাচল।

আগামী এক সপ্তাহের মধ্যে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদসহ ভৈরব নদ দখল করে নির্মিত জেটি ও লংবুম অপসারণের দাবি জানান তারা। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেন বক্তারা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন