নিজেকে নির্দোষ দাবি করলেন রিজেন্টের সাহেদ

প্রকাশিত: সেপ্টে ১৬, ২০২০ / ০২:৩০অপরাহ্ণ
নিজেকে নির্দোষ দাবি করলেন রিজেন্টের সাহেদ

অস্ত্র মামলায় নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার চেয়েছেন রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম। আজ বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে সাহেদ আত্মপক্ষ সমর্থন করে এ কথা বলেছেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) তাপস কুমার পাল এ বিষয়ে এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আজ আদালতে অস্ত্র মামলায় সাহেদের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থনের জন্য দিন ধার্য ছিল। বিচারক সাহেদকে এ মামলায় দোষী কি না জিজ্ঞেস করলে নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন। এর পরে বিচারক আগামীকাল ১৭ সেপ্টেম্বর মামলার যুক্তিতর্ক শুনানির জন্য দিন নির্ধারণ করেন।’

পিপি বলেন, ‘আগামীকাল এই মামলার যুক্তিতর্ক শুনানি শেষেই রায় ঘোষণার জন্য দিন নির্ধারণ করবেন বিচারক।’

এর আগে এ মামলায় চার কার্যদিবসে ১৪ সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ সমাপ্ত করেন আদালত। এদিকে আজ সাক্ষ্যগ্রহণের সময় সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

গত ১৫ জুলাই সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোমরপুর সীমান্তবর্তী এলাকা থেকে সাহেদকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর ১৯ জুলাই সাহেদকে নিয়ে উত্তরায় অভিযানে যায় গোয়েন্দা (ডিবি) পুলিশ। সেখানে সাহেদের গাড়ি থেকে অস্ত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা করা হয়।

গত ২৭ আগস্ট এই মামলায় সাহেদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এরপর মামলার নথি বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে আসে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন