৩০ গোল হলেই পেলের রেকর্ড ভাঙবেন রোনালদো

প্রকাশিত: আগ ১০, ২০২০ / ১১:০৭অপরাহ্ণ
৩০ গোল হলেই পেলের রেকর্ড ভাঙবেন রোনালদো

চ্যাম্পিয়ন্স লিগে আরেকটি রেকর্ডগড়া মৌসুম শেষ করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রতিযোগিতা থেকে জুভেন্টাস অপ্রত্যাশিতভাবে বিদায় নিলেও পর্তুগিজ মহাতারকা মৌসুম শেষ করেছেন ৩৭ গোল করে।

জুভেন্টাসের ইতিহাসে এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করা খেলোয়াড় এখন রোনালদো। ৩৫ বছর বয়সেও প্রায় প্রতি ম্যাচেই অসাধারণ খেলে যাচ্ছেন রোনালদো। গড়ে যাচ্ছেন একের পর এক রেকর্ড।

তুরিনের ক্লাবটির ১২২ বছরের ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোল করা খেলোয়াড় এখন তিনিই। এ মৌসুমে জুভেন্টাসের জার্সি গায়ে ৩৭ গোল করেছেন রোনালদো। এক মৌসুমে এত গোল এর আগে করতে পারেনি জুভেন্টাসের কোনো খেলোয়াড়।

এই প্রতিযোগিতায় রোনালদোর গোলসংখ্যা দাঁড়িয়েছে ১৩০টি। চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব এলে যেন গোলক্ষুধা আরও বেড়ে যায় তার। ১৩০ গোলের মধ্যে ৬৭টিই করেছেন নকআউটে। মাঠে সর্বশেষ ১৩ ম্যাচে ২০ গোল করেছেন পর্তুগালের অধিনায়ক। পাঁচবারের চ্যাম্পিয়নস লিগজয়ী রোনালদো গোল করেছেন তিনটি ফাইনালেও।

পেশাদার ফুটবলে পেলের ৭৬৭ গোলের মাইলফলক স্পর্শ করতে আর মাত্র ৩০ গোল দরকার রোনালদোর। তার নামের পাশে যোগ হয়েছে ৭৩৭ গোল। ৭১৭ গোল করে তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন লিওনেল মেসি।

সূত্র: দ্য সান

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন