ট্রাক খাদে পড়ল সরকারি ৩৪২ বস্তা চালসহ, ব্যবসায়ী ধরা খেয়ে কা’রাগারে

প্রকাশিত: জুলা ৩১, ২০২০ / ০৯:৫৩অপরাহ্ণ
ট্রাক খাদে পড়ল সরকারি ৩৪২ বস্তা চালসহ, ব্যবসায়ী ধরা খেয়ে কা’রাগারে

দিনাজপুরের বিরামপুর উপজেলায় পাচারের সময় ৩৪২ বস্তা চাল ও একটি ট্রাক জব্দ করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দবিরুল ইসলাম নামের এক চাল ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাতে দবিরুল ইসলামের বিরুদ্ধে মামলার পর জেলহাজতে পাঠানো হয়েছে।

দণ্ডপ্রাপ্ত দবিরুল ইসলাম নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের বাসিন্দা।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির জানান, সরকারি চাল নবাবগঞ্জে পাচারের সময় বিরামপুর শহরের মহিলা কলেজ মাঠের পাশের সড়কে ট্রাকের চাকা পাংচার হয়ে যায়। এতে ট্রাকটি সড়কের পাশে উল্টে যায়। এ সময় স্থানীয় জনগণ বস্তার গায়ে সরকারি খাদ্যগুদামের লোগো দেখে স্থানীয় প্রশাসনকে জানান। তাৎক্ষণিকভাবে বিরামপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহসিয়া তাবাসসুম উপস্থিত হয়ে ট্রাকসহ চালগুলো আটক করেন। দবিরুল ইসলাম চালগুলো নিজের দাবি করলেও চালের পক্ষে কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান আরো জানান, এ ঘটনার সঙ্গে যদি অন্য কেউ জড়িত থাকে তবে তদন্ত করে তার বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মুহসিয়া তাবাসসুম বলেন, ‘চালের বস্তায় সরকারি লোগো ও খাদ্য অধিদপ্তর লেখা দেখে ট্রাকভর্তি চাল জব্দ ও ব্যবসায়ী দবিরুল ইসলামকে আটক করা হয়। তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থ্য নেওয়া হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন