গর্তের মধ্যে ঢুকে লম্বা কথা বলে বিএনপি : পানি সম্পদ উপমন্ত্রী

প্রকাশিত: জুলা ৪, ২০২০ / ০৯:০২অপরাহ্ণ
গর্তের মধ্যে ঢুকে লম্বা কথা বলে বিএনপি : পানি সম্পদ উপমন্ত্রী

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, দেশের সব দু’র্যো’গে একমাত্র আওয়ামী লীগ মানুষের পাশে থাকে। বিএনপি শুধু গর্তের মধ্যে ঢুকে লম্বা লম্বা কথা বলে। দেশের মানুষের দুঃখ তারা বোঝে না।

তারা ঘরের মধ্যে নিরাপদে বসে শুধু সরকারের সমা’লোচনা করে। আজ শনিবার শরীয়তপুরের নড়িয়া উপজেলায় পদ্মার ডান তীর সংরক্ষণ কাজের অগ্রগতি পরিদর্শনকালে উপমন্ত্রী এ কথা বলেন।

উপমন্ত্রী শামীম আরো বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে আমাদের প্রকল্পগুলোর কাজ অব্যাহত রেখেছি। সম্প্রতি ঘূর্ণি’ঝ’ড় আম্পানে ক্ষ’তি’গ্র’স্ত এলাকার বাঁধের জরুরি মেরামত কাজ সেনাবাহিনীকে দেওয়া হয়েছে।’

এ সময় পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক হাবীবুর রহমান, প্রধান প্রকৌশলী তোফায়েল আহমেদ, প্রকল্প পরিচালক আব্দুল হেকিম, নির্বাহী প্রকৌশলী এস.এম আহসান হাবীব প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রকল্প বিষয়ে শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবিব বলেন, ‘আমরা দ্রুত প্রকল্পের কাজ শেষ করতে চেষ্টা করছি। ইতিমধ্যে নড়িয়াতে ১১ দশমিক ৮ কিলোমিটার ড্রেজিং চ্যানেল সম্পন্ন করেছি। এর ফলে পদ্মার মূল স্রোত ডান তীরে না এসে মাঝ নদী দিয়ে প্রবাহিত হচ্ছে। তাই এখন এই এলাকা ভা’ঙ’নের শ’ঙ্কা’মুক্ত।

২০১৮ সালের ডিসেম্বর শুরু হওয়া এক হাজার ৯৭ কোটি টাকার এই প্রকল্পের প্রায় ৪৫ শতাংশ কাজ সমাপ্ত হয়েছে। যা জুন ২০২১ মধ্যে সমাপ্তির লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করে যাচ্ছে।

পরে উপমন্ত্রী শরীয়তপুরের ঘড়িসার ও ডিঙ্গামানিক ইউনিয়নে এবং সখিপুর থানাধীন এলাকার অসহায় ও দু’স্থ’দের মধ্যে সরকারের বিশেষ বরাদ্দ থেকে ঢেউটিন ও অর্থ বিতরণ এবং বৃক্ষরোপণ করেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন