জ’ঙ্গিদের মতো আচরণ করা হতো আমার সঙ্গেঃ শ্রীশান্ত

প্রকাশিত: জুলা ৩, ২০২০ / ০৮:৫৪অপরাহ্ণ
জ’ঙ্গিদের মতো আচরণ করা হতো আমার সঙ্গেঃ শ্রীশান্ত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০১৩ সালের আসরে স্পট ফি’ক্সিং’য়ে জ’ড়িত থাকায় জেলে যেতে হয় এস শ্রীশান্তকে। তিনি দাবি করেছেন, জেলে তাকে জিজ্ঞাসাবাদের নামে জ’ঙ্গি’দের মতো নি’র্যা’তন করা হয়েছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শ্রীশান্ত জানিয়েছেন, আইপিএলের ম্যাচ শেষে পার্টি থেকে সরাসরি জে’লে নিয়ে আমার সঙ্গে জ’ঙ্গি’দের মতো আচরণ করা হয়েছে। টানা ১২ দিন ধরে ১৬-১৭ ঘণ্টা করে জিজ্ঞাসাবাদের নামে নি’র্যা’ত’ন করা হয়েছে।

সে সব কথা এখনও মনে হলে শিউরে উঠি। স্পট ফি’ক্সিং’য়ের অ’ভি’যোগে এস শ্রীশান্ত, অজিত চান্ডিলা এবং অঙ্কিত চৌহানকে আজীবনের জন্য নির্বাসিত করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

তবে ২০১৮ সালে ক্রিকেট বোর্ডের এই নিষেধাজ্ঞার বি’রু’দ্ধে কেরালার হাইকোর্টে মা’ম’লা করেন শ্রীশান্ত। সেখানে আদালতের নির্দেশে শ্রীশান্তের নির্বাসনের মেয়াদ কমে সাত বছর করা হয়।

চলতি বছরের সেপ্টেম্বরে শ্রীশান্তর নির্বাসনের মেয়াদ শেষ হবে। নিষেধাজ্ঞা কাটিয়ে আবার খেলায় ফিরতে চান ৩৭ বছর বয়সী এ তারকা পেসার। কেরালার রঞ্জি ট্রফিতে পেশাদার ক্রিকেটে ফিরতে পারেন তিনি।

২০০৭ সালের টি-টোয়েন্টি আর ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপে ভারতের ট্রফিজয়ী দলের সদস্য ছিলেন শ্রীশান্ত। ফি’ক্সিং কা’ণ্ডে জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া এ তারকা পেসার দেশের হয়ে ২৭টি টেস্ট, ৫৩টি ওয়ানডে আর ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৬৯ উইকেট শি’কা’র করেন।

সূত্র: জি নিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন