করোনা পরীক্ষার রিপোর্ট ১৫ দিনেও মিলছে না

প্রকাশিত: জুন ৩০, ২০২০ / ০৮:১৩অপরাহ্ণ
করোনা পরীক্ষার রিপোর্ট ১৫ দিনেও মিলছে না

পটুয়াখালীর দুমকিতে নমুনা সংগ্রহের ১৫ দিন অতিবাহিত হলেও মিলছে না ক’রো’না পরীক্ষার রিপোর্ট। যারা নমুনা দিচ্ছেন ফলাফল না পাওয়ায় তারা অবাধ বিচরণ করছেন উপজেলা শহরে।

থেমে নেই হাট-বাজারসহ আত্মীয়-স্বজনের বাড়িতে আসা-যাওয়া। এতে ক’রো’না সংক্রমণ দ্রুত ছড়ানোর আ’শ’ঙ্কা করছেন স্থানীয়রা।

উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়, মঙ্গলবার পর্যন্ত ৩২৪টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ২১৯টির। এর মধ্যে ক’রো’না পজিটিভ রিপোর্ট এসেছে ২৬ জনের। তাদের মধ্যে মৃ’ত্যু হয়েছে ৩ জনের ও সুস্থ হয়েছেন ৮ জন।

একজন চাকরিজীবী জানান, বিগত তার বাবা শ্বাসক’ষ্ট নিয়ে মারা যান। মা’রা যাওয়ার দিনই তার ক’রো’না রিপোর্ট পজিটিভ আসে পরে তাকে সরকারি নিয়মানুযায়ী দা’ফ’ন করা হয়। তার পরই পরিবারের সবার নমুনা দেন।

কিন্তু নমুনা দেয়ার ১৫ দিন পরও তারা রিপোর্ট হাতে পাননি। এ ছাড়াও একজন সংবাদকর্মী জানান, জ্বর, মাথা ব্যথা দেখা দিলে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নমুনা দিয়ে আসেন কিন্তু নমুনা দেয়ার ১৪ দিন অতিবাহিত হলেও কোনো রিপোর্ট মেলেনি।

এ ছাড়াও স্বাস্থ্য বিভাগের হিসাব মতে শতাধিক লোকের করোনা রিপোর্ট তারা হাতে পাননি। নমুনা পরীক্ষার ফলাফল না আসায় স্বাস্থ্যসেবা ও প্রশাসনিক পদক্ষেপও নিতে পারছে না উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর শহীদুল ইসলাম শাহীন জানান, প্রতিদিন নমুনা সংগ্রহ করে সঙ্গে সঙ্গে পটুয়াখালী সিভিল সার্জন অফিসে পাঠানো হয়। তারা ওখান থেকে ঢাকায় পাঠান। তবে কি কারণে দ্রুত রিপোর্ট আসছে না তা বলতে পারব না।

সুত্রঃ যুগান্তর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন