বার্সা পয়েন্ট খোঁয়ালো সেল্টা ভিগোর মাঠে

প্রকাশিত: জুন ২৮, ২০২০ / ১২:০০পূর্বাহ্ণ
বার্সা পয়েন্ট খোঁয়ালো সেল্টা ভিগোর মাঠে

লা লিগা শিরোপা লড়াইয়ে নিজেদের সম্ভাবনা জোরালো রাখতে জয়ের বিকল্প ছিল না বার্সেলোনার সামনে। কিন্তু পারল না তারা। গত সপ্তাহের শনিবারে সেভিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র দেখে বার্সেলোনা। এবার আরেক শনিবারে আবার ড্র করে বসলো বার্সেলোনা। এবার প্রতিপক্ষ তালিকার নিচের দিকে থাকা সেল্টা ভিগো।

প্রতিপক্ষের মাঠে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত পয়েন্ট হারালো বার্সেলোনা। সেল্টা ভিগো ২-২ গোলের ড্র করে বসে কাতালান ক্লাবটির বিপক্ষে। এতে একটি পয়েন্ট পেল বটে; তবে মূল্যবান দুটি পয়েন্ট হারিয়ে লা লিগা শিরোপা ধরে রাখার দৌড়ে কাতালান ক্লাবটি পিছিয়ে পড়ল বেশ খানিকটা।

খেলতে নেমে সেল্টা ভিগোর ডি ব্যালাইদোস স্টেডিয়ামে অবশ্য আধিপত্য বিস্তার করে খেলেছিল বার্সেলোনা। ম্যাচের বল দখলে বা আ’ক্র’মণে বেশ এগিয়ে ছিলেন মেসিরা।

খেলার প্রথম গোলটাও আদায় করে নেয় বার্সেলোনা। ম্যাচের ২০ মিনিটের মাথায় মেসির ফ্রি কিক থেকে হেডে বল জালে জড়ান উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। প্রথমার্ধে সেই ১-০ গোলের ব্যবধানে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে মাঝমাঠে ইভান রাকিতিচের ভুল পাসে বল ধরে সামনে থ্রু পাস বাড়ান আসপাস। বল ধরে ছুটে ডি-বক্সে ঢুকে বাঁ দিকে পাস দেন ইয়োকুসলু। তাকে ঠেকাতে একটু এগিয়ে গিয়েছিলেন টের স্টেগেন। ফাঁকায় বল পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন রুশ ফরোয়ার্ড ফিওদোর স্মোলোভ।

ম্যাচে সমতা চলে এলে আক্রমণ বাড়ায় বার্সেলোনা। ম্যাচের ৬৭ মিনিটে নিজের জোড়া গোলে বার্সেলোনাকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন সুয়ারেজ।

তবে নির্ধারিত সময়ের ২ মিনিট আগে সেল্টা ভিগোর পক্ষে ম্যাচে সমতা নিশ্চিত করেন আইগো আসপাস। শেষ দিকে বল নিয়ে আ’ক্র’মণ করলেও গোলমুখে কোনো বল রাখতে পারেনি বার্সেলোনা। আর তাই ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন