পাকিস্তানে লঙ্কাকাণ্ড চলছে হাফিজকে নিয়ে

প্রকাশিত: জুন ২৭, ২০২০ / ০৫:২৩অপরাহ্ণ
পাকিস্তানে লঙ্কাকাণ্ড চলছে হাফিজকে নিয়ে

পাকিস্তানের ক্রিকেটে চলছ ‘হাফিজ নাটক’। প্রথমে পজিটিভ, তারপর নেগেটিভ, এখন আবার ক’রো’না পজিটিভ হয়ে গেছেন পাকিস্তানের বর্ষীয়ান অল-রাউন্ডার মোহাম্মদ হাফিজ! তিনি আদৌ করোনা আ’ক্রা’ন্ত কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে।

সেই সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ভূমিকা নিয়েও উঠছে প্রশ্ন। একজন জাতীয় ক্রিকেটারকে ঘিরে এমন হাস্যকর পরিস্থিতি সৃষ্টি হওয়াকে পাকিস্তানের জন্য লজ্জাজনক বলে মনে করছেন আমির সোহেল।

তিনি বলেছেন, ‘মোহাম্মদ হাফিজের ক’রো’না পরীক্ষার ব্যাপারটা পাকিস্তানের জন্য লজ্জাজনক। আমি ধারণাই করতে পারিনি এতটা বাজেভাবে বোর্ড এই বিষয়টা সামলাবে! প্রথমত স্কোয়াড ঘোষণা করার পর করোনা পরীক্ষা করা হলো।

আবার সবাইকে এক জায়গায় পরীক্ষা না করিয়ে বিভিন্ন জায়গায় পরীক্ষা করিয়ে বিভ্রা’ন্তিকর ফল বের করেছে। শুরুতেই দো’ষারোপ না করে, ওদের উচিত ছিল সবগুলো ফল পরীক্ষা করে দেখা এবং সবাইকে তা জানানোর আগে আরেকবার করোনা পরীক্ষা করানো।’

প্রথমবার পিসিবির করা টেস্টে পজিটিভ হয়েছিলেন হাফিজ। কিন্তু কোনো উপসর্গ না থাকায় তিনি ব্যক্তিগত উদ্যোগে পরদিন আবারও টেস্ট করান। সেই টেস্ট নেগেটিভ এলে পিসিবিকে বলার চেষ্টা করেন। কেউ পাত্তা না দিলে তিনি রিপোর্ট পোস্ট করেন টুইটারে।

এতেই ক্ষেপেছে পিসিবি। তবে হাফিজ ভুল কিছু করেছেন বলে মনে করেন না আমির, ‘বোর্ড যেখানে তার করোনা হওয়ার খবর প্রকাশ করেছে, সেখানে হাফিজ কেন নিজের ক’রো’না পরীক্ষার ফল জানাবে না? সে তো চুক্তিবদ্ধ খেলোয়াড় না যে বোর্ডের নিয়ম মানতে বাধ্য।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন