স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কেটে দিলেন করোনা আ’ক্রান্ত ব্যক্তির ধান

প্রকাশিত: মে ৩১, ২০২০ / ০১:৫৬পূর্বাহ্ণ
স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কেটে দিলেন করোনা আ’ক্রান্ত ব্যক্তির ধান

ঢাকার দোহার উপজেলায় করো’না’ভা’ইরাসে আ’ক্রা’ন্ত এক ব্যক্তির ক্ষেতের ধান কে’টে দিয়েছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ। আজ শনিবার সকাল থেকে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ক্ষেত থেকে ধান কে’টে ঘরে পৌঁছে দেন তিনি।

গত ২৪ মে দোহার উপজেলার বিলাসপুরে লাভলু শিকদার নামের এক ব্যক্তির করোনা শনাক্ত হয়। ওই ঘটনার পর কৃষিশ্রমিকরা আ’ক্রা’ন্ত ব্যক্তির ক্ষেতের ধান কে’টে দিতে অপারগতা প্রকাশ করে।

এ নিয়ে কয়েকদিন ধরে ক্ষে’তের পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় পড়ে যান লাভলু শিকদার। বিষয়টি সমাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে জানতে পেরে ক’রো’না আ’ক্রা’ন্ত ওই ব্যক্তির ধান কে’টে দিতে ইচ্ছে পোষণ করেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ।

আজ সকাল থেকে স্থানীয় নেতাকর্মীদের নিয়ে ক্ষেতে ধান কাটার কাজে নেমে পড়েন নির্মল গুহ। ক্ষেত থেকে ধান কেটে করোনা আক্রান্ত ব্যক্তির বাড়িতে পৌঁছে দেন তাঁরা।

এ বিষ‌য়ে নির্মল রঞ্জন গুহ বলেন, ‘যেকোনো দু’র্ভো’গ ও দু’র্যো’গে সেবক হিসেবে পাশে থাকাই স্বেচ্ছাসেবক লীগের অন্যতম নীতি। ক’রো’না আ’ক্রা’ন্ত ব্যক্তি সমাজের কোনো অপরাধী নয়। তাঁরা আমাদের সমাজেরই অংশ, আমাদেরই কারো না কারো স্বজন।

কষ্টে ফলানো ধান নিয়ে ওই ব্যক্তির দুর্দশার কথা জেনে আমি কোনো দ্বিধাদ্বন্দ্ব ছাড়াই এগিয়ে এসেছি। স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ক্ষেতের পুরো ধান কে’টে ঘরে পৌঁছে দিচ্ছি।

আমি নিজে এ কর্মকাণ্ডে উপস্থিত থেকেছি নেতাকর্মীদের প্রেরণা দেওয়ার জন্য। আমরা চাই, স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি কর্মকাণ্ড হোক জনবান্ধব।’

সুত্রঃ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন