সৌদিতে ৮৩ হাজার জন করোনায় আ’ক্রান্ত

প্রকাশিত: মে ৩১, ২০২০ / ০১:০০পূর্বাহ্ণ
সৌদিতে ৮৩ হাজার জন করোনায় আ’ক্রান্ত

সৌদি আরবে মহামা’রি করো’না’ভা’ইরাসে একদিনে আ’ক্রান্ত শনাক্ত করা হয়েছে ১ হাজার ৬১৮ জন। এ নিয়ে আ’ক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৩ হাজার ৩৮৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যু হয়েছে ২২ জনের। এখন পর্যন্ত মৃ’ত্যুর সংখ্যা দাঁড়াল ৪৮০ জনে।

এদিকে নতুন করে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৮৭০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৮ হাজার ৮৮৩ জন। সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, আক্রা’ন্তদের মধ্যে শীর্ষে রয়েছে রাজধানী রিয়াদ ৬৭৯ জন, বন্দর নগরী জেদ্দায় ২৪৭ জন, মক্কায় ১০৫ জন, হুফুপে ১০১ জন, দাম্মামে ৮৪ জন, আল খোবারে ৬৪ জন, মদীনা মুনাওয়ারায় ৪৫ জন, বুরাইদা ৩৩ জন, আল কাতিপে ২৫ জন,

জাহারান ২৪ জন, জুবাইল ১৯ জন, আল মাদহা ১৪ জন, তায়েফ ১৩ জন, রাস তান্নুরা ১২ জন, তাবুক ১২ জন, আল বুকরিয়া ১০, আল জুফর ৯, হায়েল ৮, এছাড়া আরও কিছু কিছু অঞ্চলে কয়েক জন নতুন আ’ক্রা’ন্ত হয়েছেন।

এদিকে দেশটি আগের থেকে আ’ক্রা’ন্তের সংখ্যা কিছুটা কমে এসেছে তবে আশার বাণী হলো সৌদিতে এ ভা’ই’রাসে আ’ক্রা’ন্ত হওয়া রোগীর সুস্থ হওয়ার সংখ্যা দিনেদিনে বাড়ছে। সর্বমোট আ’ক্রা’ন্তের সংখ্যা এখন পর্যন্ত ৮৩ হাজার ৩৮৪ জন হলে মোট সুস্থ হয়ে উঠেছেন, ৫৮ হাজার ৮৮৩ জন।

জানা গেছে, আগামী কাল (৩১ মে) থেকে ২০ জুন পর্যন্ত দেশটিতে সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সকল অর্থনৈতিক ও বাণিজ্যিক কার্যক্রম ও অফিস আদালত স্বাস্থ্যবিধি মেনে চালু হতে যাচ্ছে।

প্রায় ৯০ হাজার মসজিদ সর্ব সাধারণের জন্য খুলে দেয়া হচ্ছে। তাই দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় হতে বারবার সচেতনতামূলক বার্তা প্রদান করে দেশটির নাগরিক ও প্রবাসীদের সতর্ক করে যাচ্ছেন।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম ক’রো’নার উপস্থিতি ধরা পড়ে। বর্তমানে বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে ক’রো’নার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

বিশ্বজুড়ে আ’ক্রা’ন্তের সংখ্যা বাড়তেই আছে। মোট আ’ক্রা’ন্তের সংখ্যা ৫৯ লাখ ৪৫ হাজার ৭৩৭ জন। গোটা বিশ্বে ভা’ই’রাসটি সং’ক্র’মিত মৃ’ত্যু’র সংখ্যা ৩ লাখ ৬৫ হাজার ৩৬৮জন। সুস্থ হয়েছেন ২৫ লাখ ৭ হাজার ৩৫৪ জন।

সুত্রঃ জাগোনিউজ২৪

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন