ফেনীতে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ৪৩ জনের

প্রকাশিত: মে ২৯, ২০২০ / ০৮:৪৬অপরাহ্ণ
ফেনীতে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ৪৩ জনের

ফেনীতে একদিনে ৪৩ জনের দেহে করো’না’ভা’ইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার দুপুরে জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১১০ জনের প্রতিবেদন আসে। সেখানে নতুন করে আরও ৪৩ জনের ক’রো’না শনাক্ত হয়েছে।

আ’ক্রা’ন্তদের মধ্যে সদর উপজেলায় ১৪ জন, দাগনভূঁইয়ায় ১৮ জন, সোনাগাজীতে ৮ জন, পরশুরমে ১ জন, ছাগলনাইয়ায় ১ জন ও ১ জনকে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়।

স্বাস্থ্য বিভাগের একাধিক নির্ভরযোগ্য সূত্র জানায়, আ’ক্রা’ন্তদের মধ্যে ফেনীর দাগনভূঁইয়ার রাজাপুর ইউনিয়নের জয়নারায়ণপুর গ্রামের একই পরিবারের ৯ জন ও সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের একই পরিবারের ৫ জনের শরীরে ক’রো’না শনাক্ত হয়েছে। এ ছাড়া একই উপজেলার বগাদানা ইউনিয়নের কাজিরহাট এলাকায় বাবা ও তিন বছর বয়সী মেয়ের ক’রো’না শনাক্ত হয়।

বৃহস্পতিবার পর্যন্ত ১ হাজার ৩৯৮ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে ১ হাজার ২৩১ জনের প্রতিবেদন আসে।

ফেনীতে চিকিৎসকসহ এখন পর্যন্ত ১৩২ জনের শরীরে করো’না’ভা’ইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ফেনী সদরের ৪৩ জন, ছাগলনাইয়ায় ১৫ জন, দাগনভূঁইয়ায় ৩৭ জন, সোনাগাজীতে ১৯ জন,

ফুলগাজীতে ৫ জন, পরশুরামে ৮ জন ও অন্য আরও ৫ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে ৫৩ জন সুস্থ ও ৩ জনের মৃ’ত্যু হয়েছে।

সুত্রঃ যুগান্তর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন